Advertisement
০২ মার্চ ২০২৪
AB de Villiers

শেষ দু’বছর এক চোখে খেলেন ডিভিলিয়ার্স

দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি এ বি ডিভিলিয়ার্স এত দিনে পরিষ্কার করে জানিয়েছেন তাঁর সরে দাঁড়ানোর কারণ। যা রীতিমতো চমকে ওঠার মতো।

An image of AB De Villiers

এ বি ডিভিলিয়ার্স। —ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২৩ ০৯:১৬
Share: Save:

বছর পাঁচেক আগে তিনি যখন আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন, তখন অনেকেই অবাক হয়েছিলেন। কেন ওই সিদ্ধান্ত নিয়েছিলেন এ বি ডিভিলিয়ার্স? দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি প্রাক্তন ব্যাটসম্যান এত দিনে পরিষ্কার করে জানিয়েছেন তাঁর সরে দাঁড়ানোর কারণ। যা রীতিমতো চমকে ওঠার মতো। ডিভিলিয়ার্স জানিয়েছেন, তাঁর ডান চোখের রেটিনা সরে গিয়েছিল। যে কারণে তাঁর দৃষ্টিশক্তিও কমে গিয়েছিল।

একটি পত্রিকায় ডিভিলিয়ার্স বলেছেন, ‘‘আমার বাচ্চা হঠাৎ আমার ডান চোখে লাথি মেরে বসেছিল। তার পরে দৃষ্টিশক্তি কমতে থাকে। আমার চোখের অস্ত্রোপচার হওয়ার পরে ডাক্তার জানতে চান, কী ভাবে ওই অবস্থায় আমি ক্রিকেট খেলা চালিয়ে গিয়েছিলাম? আমার ভাগ্য ভাল, শেষ দু’বছর আমার বাঁ-চোখটা কাজ চালিয়ে দিয়েছিল।’’

২০১৮ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে গিয়েছিলেন ডিভিলিয়ার্স। তবে আইপিএল খেলছিলেন তিনি। ২০২১ সালে সব ধরনের ক্রিকেটকে বিদায় জানান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE