Advertisement
০৩ মে ২০২৪
India vs South Africa

দ্বিতীয় টেস্টের আগে সুবিধা ভারতের? অসুস্থতার কারণে বাদ দক্ষিণ আফ্রিকার বাঁহাতি পেসার

৩ জানুয়ারি থেকে শুরু হতে চলা টেস্টের আগে সুস্থ হতে পারবেন না দক্ষিণ আফ্রিকার জোরে বোলার। সেই কারণে তাঁকে বাদ দিয়েই প্রথম একাদশ গড়তে হবে ডিন এলগারকে। এর আগে টেম্বা বাভুমা চোটের কারণে বাদ গিয়েছেন।

south africa

দক্ষিণ আফ্রিকা দল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০২৩ ১৩:৪৬
Share: Save:

ভারতের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে অসুস্থতার কারণে খেলতে পারবেন না জেরাল্ড কোয়েটজ়ি। ৩ জানুয়ারি থেকে শুরু হতে চলা টেস্টের আগে সুস্থ হতে পারবেন না দক্ষিণ আফ্রিকার জোরে বোলার। সেই কারণে তাঁকে বাদ দিয়েই প্রথম একাদশ গড়তে হবে ডিন এলগারকে। এর আগে টেম্বা বাভুমা চোটের কারণে বাদ গিয়েছেন।

প্রথম টেস্টে খেলার সময়ই অসুস্থ হয়ে পড়েছিলেন কোয়েটজ়ি। তাঁর পেলভিক ইনফ্লেমেশন হয়েছে। ভারতের দ্বিতীয় ইনিংসে বল করার সময় অসুস্থ বোধ করেন তিনি। যা সময়ের সঙ্গে আরও বেড়েছে। শুক্রবার স্ক্যান করার পর বোঝা যায় অবস্থা কতটা গুরুতর। ভারতের দ্বিতীয় ইনিংসে মাত্র ৫ ওভার বল করেছিলেন কোয়েটজ়ি। তৃতীয় দিনে দক্ষিণ আফ্রিকা ম্যাচ জেতার সময় পর্যন্ত মাঠে থাকতে পারেননি তিনি।

কোয়েটজ়িকে দল থেকে বাদ দেওয়া হয়েছে। যদিও তাঁর পরিবর্তে কাউকে এখনও পর্যন্ত দলে নেওয়া হয়নি। কেপ টাউনে দক্ষিণ আফ্রিকা এক জন স্পিনার খেলাতে পারে। কেশব মহারাজ সুযোগ পেতে পারেন দলে। সে ক্ষেত্রে কোয়েটজ়ির প্রথম একাদশে জায়গা হত না। প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বাকি বোলারদের থেকে বেশি রান দিয়েছিলেন কোয়েটজ়ি। দুই ইনিংস মিলিয়ে একটি মাত্র উইকেট নিয়েছিলেন তিনি। কোয়েটজ়ি বাদ পড়লেও দক্ষিণ আফ্রিকা দলে দুই পেসার লুঙ্গি এনগিডি এবং উইয়ান মুল্ডার রয়েছেন। তাঁরা প্রথম ম্যাচে সুযোগ পাননি। কোয়েটজ়ির বদলে কোনও পেসার খেলাতে চাইলেও অসুবিধা হবে না দক্ষিণ আফ্রিকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE