Advertisement
০১ মে ২০২৪
Gautam Gambhir

স্টার্ককে ২৫ কোটিতে কিনতেই গম্ভীরের কাছে ৩ কোটি টাকার ‘ভিক্ষা’, কী বললেন কেকেআর মেন্টর?

আইপিএলের নিলামে ২৪ কোটি ৭৫ লক্ষ টাকায় মিচেল স্টার্ককে কিনেছে কলকাতা নাইট রাইডার্স। তার পরেই গম্ভীরের কাছে ৩ কোটি টাকা চেয়ে বসলেন এক জন। কী বললেন কেকেআর মেন্টর?

cricket

গৌতম গম্ভীর। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২৩ ১৩:৪৬
Share: Save:

গৌতম গম্ভীর না গৌরী সেন? ঠিক বোধ হয় বুঝতে পারেননি যতীন সপ্রু। নিলামের দিনেই তাই কলকাতা নাইট রাইডার্সের মেন্টরের কাছে সরাসরি চলে গিয়েছিলেন ক্রীড়া সঞ্চালক। গিয়ে চেয়ে বসেন ৩ কোটি টাকা। সেই ঘটনার ভিডিয়ো সাড়া ফেলে দিয়েছে।

নিলামে ২৪ কোটি ৭৫ লক্ষ টাকা দিয়ে মিচেল স্টার্ককে কিনেছে কলকাতা। আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ দাম পেয়েছেন স্টার্ক। মুম্বই ইন্ডিয়ান্স, দিল্লি ক্যাপিটালস ও গুজরাত টাইটান্সকে ছাপিয়ে স্টার্ককে নিয়েছে কেকেআর। নিলাম টেবিলে গম্ভীরের চওড়া হাসি দেখা গিয়েছে।

এই ঘটনার পরে সেখানেই একটি সাক্ষাৎকার দিচ্ছিলেন গম্ভীর। তখনই দেখা যায় দরজা খুলে ঢুকে পড়েছেন যতীন। তিনি সরাসরি গম্ভীরের কাছে গিয়ে হাতজোড় করে ভিক্ষা চাওয়ার ভঙ্গিতে বলেন, ‘‘প্রভু, আমাকে ২-৩ কোটি টাকা দিয়ে দিন। দয়া করুন। এর পরে আমার নাম উঠবে নিলামে।’’ যতীনকে ওই অবস্থায় দেখে হেসে ফেলেন গম্ভীর। তিনি কী বলবেন বুঝতে পারছিলেন না। যতীনের মাথায় হাত রাখেন তিনি। যেন ‘তথাস্তু’ বলছেন। সেখানে উপস্থিত বাকিরাও এই কাণ্ড দেখে হেসে ফেলেন।

সামনের মরসুমের প্রস্তুতি ইতিমধ্যেই শুরু করে দিয়েছে কেকেআর। তার প্রথম ধাপ হিসাবে নিলাম থেকে বেশ কয়েক জন ভাল ক্রিকেটার কিনেছে তারা। গম্ভীর জানিয়েছেন, স্টার্ক শুধু খেলবেন না, দলের পেস আক্রমণকে অনেক কিছু শেখাবেন। নতুনদের পাশাপাশি পুরনো অনেক ক্রিকেটারের উপর ভরসা রেখেছে কেকেআর। আগের কয়েক বছরের ব্যর্থতা ভুলে শ্রেয়স আয়ারের নেতৃত্বে এ বার চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে নামতে চায় তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE