Advertisement
০৭ মে ২০২৪
new zealand cricket

১৯৮ রানে হার! প্রথম এক দিনের ম্যাচে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে ২০ ওভারেই শেষ শ্রীলঙ্কা

অকল্যান্ডে প্রথম এক দিনের ম্যাচে ১৯৮ রানে তারা হারিয়ে দিল শ্রীলঙ্কাকে। কিউইরা প্রথমে ব্যাট করে ২৭৪ রান করে। শ্রীলঙ্কা শেষ হয়ে যায় ৭৬ রানে।

বিরাট জয় পেল নিউ জ়িল্যান্ড।

বিরাট জয় পেল নিউ জ়িল্যান্ড। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ মার্চ ২০২৩ ১৫:২৩
Share: Save:

কেন উইলিয়ামসন, টিম সাউদির মতো ক্রিকেটারকে বাদ দিয়ে খেলতে নেমেও বিরাট জয় পেল নিউ জ়িল্যান্ড। অকল্যান্ডে প্রথম এক দিনের ম্যাচে ১৯৮ রানে তারা হারিয়ে দিল শ্রীলঙ্কাকে। কিউইরা প্রথমে ব্যাট করে ২৭৪ রান করে। শ্রীলঙ্কা শেষ হয়ে যায় ৭৬ রানে। হেনরি শিপলে নেন পাঁচ উইকেট।

টস জিতে নিউ জ়িল্যান্ডকে ব্যাট করতে পাঠায় শ্রীলঙ্কা। মাত্র ১৪ রান করে আউট হয়ে যান ওপেনার চাড বোয়েস। তাতে যদিও খুব অসুবিধা হয়নি কিউইদের। ফিন অ্যালেন ৫১ রান করেন। রচিন রবীন্দ্র করেন ৪৯ রান। ড্যারিল মিচেল করেন ৪৭ রান। বাকি ব্যাটাররা সে ভাবে রান না পেলেও ২৭৪ রান তুলে নেয় নিউ জ়িল্যান্ড। চার উইকেট নেন শ্রীলঙ্কার চামিকা করুণারত্নে। দু’টি করে উইকেট নেন কাসুন রজিতা এবং লাহিরু কুমারা। একটি করে উইকেট নেন দিলশান মদুশঙ্কা এবং দাসুন শনাকা।

৫০ ওভারের ক্রিকেটে ২৭৪ রানের লক্ষ্য খুব বড় ছিল না। কিন্তু শ্রীলঙ্কার ব্যাটারদের উপর রোলার চালান শিপলে। ২৬ বছরের পেসার চারটি এক দিনের ম্যাচ খেলেছেন। প্রথম বার পাঁচ উইকেট নিলেন তিনি। শিপলের বলে আউট হন পাতুম নিশঙ্ক, কুশল মেন্ডিস, চরিত আশালঙ্ক, চামিকা করুণারত্নে এবং দাসুন শনাকা। শ্রীলঙ্কার কোনও ব্যাটার ২০ রানের গণ্ডিও পার করতে পারেননি। অভিজ্ঞ অ্যাঞ্জেলো ম্যাথুজ় সর্বাধিক ১৮ রান করেন। শিপলে ছাড়াও দু’টি করে উইকেট নেন ড্যারিল মিচেল এবং ব্লেয়ার টিকনার। একটি রান আউট হয়।

প্রথমে টেস্ট সিরিজ় খেলেছিল দুই দেশ। সেই সিরিজ়ে প্রথম ম্যাচে লড়াই করেছিল শ্রীলঙ্কা। শেষ বলে গিয়ে টেস্ট হারে তারা। তার পর থেকে কোনও প্রতিরোধ দেখা যায়নি শনাকাদের। দ্বিতীয় টেস্টেও হারেন তাঁরা। এ বার এক দিনের সিরিজ়েও হার দিয়ে শুরু। সিরিজ়ের বাকি দু’টি ম্যাচ ২৮ এবং ৩১ মার্চ। সেই দু’টি ম্যাচ হবে ক্রাইস্টচার্চ এবং হ্যামিল্টনে। টি-টোয়েন্টি সিরিজ়ও খেলবে তারা। সেই তিনটি ম্যাচ হবে ২, ৫ এবং ৮ এপ্রিল। ৩১ মার্চ থেকে শুরু হবে আইপিএল। সেই কারণে উইলিয়ামসনদের আগেই ছেড়ে দিয়েছে নিউ জ়িল্যান্ড ক্রিকেট বোর্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

new zealand cricket Sri Lanka Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE