Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Sri Lanka cricket

Sri Lanka Vs Pakistan: চন্ডীমল-ফার্নান্ডোর অর্ধশতরানে পাকিস্তানের বিরুদ্ধে প্রথম দিন বড় রান শ্রীলঙ্কার

প্রথম দিনের শেষে শ্রীলঙ্কার রান ৬ উইকেটে ৩১৫। দীনেশ চন্ডীমল করেন ৮০ রান। শততম টেস্টে প্রথম ইনিংসে ৪২ রান করেন অ্যাঞ্জেলো ম্যাথুজ।

ভাল খেললেন শ্রীলঙ্কার ব্যাটাররা

ভাল খেললেন শ্রীলঙ্কার ব্যাটাররা ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২২ ১৮:২১
Share: Save:

ছন্দ ধরে রাখলেন দীনেশ চন্ডীমল। পাকিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে আরও একটি অর্ধশতরান করলেন তিনি। সেই সঙ্গে অর্ধশতরান এল ওশাডা ফার্নান্ডোর ব্যাট থেকে। শততম টেস্ট খেলতে নেমে ৪২ রান করলেন অ্যাঞ্জেলো ম্যাথুজ। ব্যাটারদের দাপটে প্রথম দিনের শেষে ৬ উইকেটে ৩১৫ রান করল শ্রীলঙ্কা।

টসে জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভাল করেন শ্রীলঙ্কার দুই ওপেনার ফার্নান্ডো ও দিমুথ করুণারত্নে। দু’জনে মিলে ৯২ রানের জুটি গড়েন। ৫০ রানের মাথায় মহম্মদ নওয়াজ ফার্নান্ডোকে আউট করে শ্রীলঙ্কাকে প্রথম ধাক্কা দেন। তিন নম্বরে নামা কুশল মেন্ডিস রান পাননি। অধিনায়ক করুণারত্নে ৪০ রান করে সাজঘরে ফেরেন।

তিন উইকেট পড়ার পরে ম্যাথুজের সঙ্গে জুটি বাঁধেন চন্ডীমল। দু’জনে মিলে দলের রানকে এগিয়ে নিয়ে যেতে থাকেন। শততম টেস্ট খেলতে নেমে ভাল খেলছিলেন ম্যাথুজ। কিন্তু অর্ধশতরানের থেকে আট রান দূরে নৌমান আলির বলে খোঁচা মেরে আউট হন তিনি।

চন্ডীমলকে দেখে মনে হচ্ছিল আরও একটি শতরান করতে চলেছেন তিনি। তাঁকে সঙ্গে দিচ্ছিলেন ধনঞ্জয় ডি সিলভা। কিন্তু ৮০ রানের মাথায় চন্ডীমলকে আউট করে শ্রীলঙ্কাকে বড় ধাক্কা দেন নওয়াজ। ধনঞ্জয় করেন ৩৩ রান। শেষ দিকে দ্রুত রান করেন নিরোশান ডিকওয়েলা। বেশ কয়েকটি বড় শট খেলেন তিনি।

দিনের শেষে শ্রীলঙ্কার রান ৬ উইকেটে ৩১৫। ডিকওয়েলা ৪২ রান করে ব্যাট করছেন। দ্বিতীয় দিন দলের রানকে ৪০০-র কাছে নিয়ে যাওয়ার চেষ্টা করবেন তিনি। অন্য দিকে বাবর আজমদের লক্ষ্য থাকবে যত তাড়াতাড়ি সম্ভব শ্রীলঙ্কার প্রথম ইনিংস শেষ করা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE