Advertisement
০৭ মে ২০২৪
Danushka Gunathilaka

বিশ্বকাপ খেলতে গিয়ে ধর্ষণের দায় অভিযুক্ত ক্রিকেটার স্বস্তিতে

২৯ বছরের এক মহিলা অভিযোগ করেন তাঁর সম্মতি ছাড়া জোর করে সঙ্গম করেন। গুণতিলকা শ্রীলঙ্কার হয়ে খেলার জন্য অস্ট্রেলিয়া গিয়েছিলেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্ব খেলেন তিনি।

Danushka Gunathilaka

২৯ বছরের এক মহিলা অভিযোগ করেন তাঁর সম্মতি ছাড়া জোর করে সঙ্গম করেন গুণতিলকা। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৮ মে ২০২৩ ১৯:২০
Share: Save:

চারটি মামলা হয়েছিল শ্রীলঙ্কার দানুষ্কা গুণতিলকার বিরুদ্ধে। এর মধ্যে তিনটি মামলা তুলে নেওয়া হল। কিছুটা স্বস্তি পেলেন গুণতিলকা। শ্রীলঙ্কার এই ক্রিকেটার টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে গিয়ে ধর্ষণের দায়ে গ্রেফতার হন। ৩২ বছরের ওই ক্রিকেটারকে সিডনির পুলিশ গ্রেফতার করেছিল।

২৯ বছরের এক মহিলা অভিযোগ করেন তাঁর সম্মতি ছাড়া জোর করে সঙ্গম করেন। গুণতিলকা শ্রীলঙ্কার হয়ে খেলার জন্য অস্ট্রেলিয়া গিয়েছিলেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্ব খেলেন তিনি। যদিও একটি ম্যাচের পরেই চোটের কারণে খেলতে পারেননি। গত বছর নভেম্বরে সিডনির একটি হোটেল থেকে তাঁকে গ্রেফতার করা হয়। পুলিশ সূত্রে জানা যায়, একটি ডেটিং অ্যাপের মাধ্যমে অভিযোগকারী মহিলার সঙ্গে পরিচয় হয় গুণতিলকের। তাঁরা দেখা করেন এবং ওই মহিলার বাড়ি যান। সেখানেই সেই মহিলার গলা টিপে দম বন্ধ করার চেষ্টা করেন বলে অভিযোগ গুণতিলকার বিরুদ্ধে। সেই সঙ্গে ধর্ষণও করেন বলে অভিযোগ।

সিডনির এক সংবাদ মাধ্যম সূত্রে খবর, কোর্টকে জানানো হয়েছে একটি মামলা ছাড়া বাকি সব মামলা তুলে নেওয়া হয়েছে গুণতিলকার উপর থেকে। গুণতিলকার বিরুদ্ধে জোর করে শারীরিক সম্পর্ক করার তিনটি অভিযোগ করা হয়েছিল, সেগুলি তুলে নেওয়া হল। কিন্তু গলা টিপে দম বন্ধ করার যে অভিযোগ ছিল, তাতে এখনও নিষ্কৃতি পাননি গুণতিলকা। ২০-৩০ সেকেন্ড গলা বন্ধ করে রাখার অভিযোগ রয়েছে।

গ্রেফতার করার পর হোটেলে রাখা হয় গুণতিলকাকে। রাতে বাইরে যাওয়ার কোনও অনুমতি ছিল না। পরে রাতে বাইরে যাওয়ার অনুমতি দেওয়া হয়। সেই সঙ্গে অনুমতি দেওয়া হল হোয়াট্‌সঅ্যাপ ব্যবহারের। এত দিন পর্যন্ত এই অ্যাপ ব্যবহার করার সময় নজরদারি চলত গুণতিলকার উপর। আপাতত এই সব কিছু করতে পারবেন তিনি। ম্যাজিস্ট্রেট জেনিফার অ্যাটকিনসন হোয়াট্‌সঅ্যাপ ব্যবহারের অনুমতি এত দিন দেননি কারণ এই অ্যাপ কাজে লাগিয়ে গুণতিলকা মেয়েদের সঙ্গে যোগাযোগ রাখতে পারেন। এ বার তিনটি মামলা থেকেই মুক্তি পেলেন গুণতিলকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Danushka Gunathilaka Sri Lanka Cricket rape
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE