Advertisement
০৩ মে ২০২৪
Asia Cup

ক্রিকেটে আবার কোভিড আতঙ্ক, এশিয়া কাপ শুরুর আগে আক্রান্ত দুই ক্রিকেটার

আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে এল কোভিড আতঙ্ক। দুই ক্রিকেটার কোভিড আক্রান্ত বলে জানা গিয়েছে। দলের বাকিদের থেকে তাঁদের আলাদা রাখার ব্যবস্থা করা হয়েছে।

picture of Covid 19

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২৩ ১৫:৫৪
Share: Save:

এশিয়া কাপে কোভিড আতঙ্ক। শ্রীলঙ্কার দুই ক্রিকেটারের শরীরে পাওয়া গিয়েছে কোভিড ভাইরাস। তাঁদের আলাদা করে রাখা হয়েছে। তাতে অবশ্য দলের অন্য ক্রিকেটারদের সংক্রমিত হওয়ার সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাওয়ায় গত বছরের এশিয়া কাপের সময় থেকেই ক্রিকেটারদের আর জৈব বলয়ের মধ্যে থাকতে হয় না। এক সঙ্গেই থাকেন ক্রিকেটারেরা। ক্রিকেটপ্রেমীদের সঙ্গে তাঁরা মেলামেশাও করতে পারেন আগের মতো। কোনও বিধিনিষেধ নেই আর। তবে এ বারের এশিয়া কাপে আবার কোভিড নিয়ে আতঙ্ক তৈরি হল। শ্রীলঙ্কার সংবাদমাধ্যম সূত্রে খবর, শ্রীলঙ্কার দুই ক্রিকেটার কোভিড আক্রান্ত হয়েছেন। তাঁরা হলেন ওপেনিং ব্যাটার আবিষ্কা ফার্নান্ডো এবং উইকেটরক্ষক-ব্যাটার কুশল পেরেরা। তাঁদের অন্য ক্রিকেটারদের থেকে আলাদা রাখা হয়েছে। জানা গিয়েছে, দু’জনের শারীরিক অবস্থাই স্থিতিশীল। তেমন কোনও অসুবিধা নেই তাঁদের। কোভিডের প্রাথমিক লক্ষ্মণ থাকায় পরীক্ষা করানো হয়েছিল।

দুই ক্রিকেটারের কোভিড আক্রান্ত হওয়ার খবরে এশিয়া কাপ ঘিরে কিছুটা আতঙ্ক তৈরি হয়েছে। কারণ, কোভিড-বিধিনিষেধ না থাকায় শ্রীলঙ্কার অন্য ক্রিকেটারদের সংক্রমিত হওয়ার সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। উল্লেখ্য, দুই ক্রিকেটারই দ্বিতীয় বার কোভিড আক্রান্ত হয়েছেন। ফার্নান্ডো ২০২২ সালের ফেব্রুয়ারি মাসে প্রথম বার আক্রান্ত হয়েছিলেন। আর পেরেরা ২০২১ সালের অগস্টে কোভিড আক্রান্ত হয়েছিলেন।

ক্রিকেট শ্রীলঙ্কার পক্ষ থেকে অবশ্য দলে কোভিড সংক্রমণের ব্যাপারে কিছু জানানো হয়নি। তবে সূত্রের খবর, দুই ক্রিকেটার প্রতিযোগিতার শুরুর দিকে কয়েকটি ম্যাচ খেলতে পারবেন না। উল্লেখ্য, এশিয়া কাপে শ্রীলঙ্কার প্রথম ম্যাচ ৩১ অগস্ট বাংলাদেশের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asia Cup COVID-19 Sri Lanka
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE