Advertisement
০৬ মে ২০২৪
Hardik Pandya

বিতর্কে ভারতীয় ক্রিকেট! শ্রীলঙ্কা সিরিজ়ে ‘নেতা হার্দিক’ বিজ্ঞাপনে সমালোচনা, উধাও টুইট

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে হার্দিক পাণ্ড্যকে নেতা ঘোষণা করে বিজ্ঞাপন করেছিল সম্প্রচারকারী চ্যানেল। বিতর্কের মুখে সেই বিজ্ঞাপন ও সেই সংক্রান্ত টুইট মুছেছে তারা।

হার্দিক পাণ্ড্যকে নিয়ে টুইট করে বিতর্কে সম্প্রচারকারী চ্যানেল। সমালোচনার মুখে টুইট মুছেছে তারা।

হার্দিক পাণ্ড্যকে নিয়ে টুইট করে বিতর্কে সম্প্রচারকারী চ্যানেল। সমালোচনার মুখে টুইট মুছেছে তারা। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২২ ১৫:০৮
Share: Save:

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে কি ভারতীয় দলের অধিনায়কত্ব করবেন হার্দিক পাণ্ড্য? ভারতীয় ক্রিকেট বোর্ড এ বিষয়ে এখনও কিছু ঘোষণা না করলেও সম্প্রচারকারী চ্যানেল একটি বিজ্ঞাপনে হার্দিককেই নেতা হিসাবে ঘোষণা করে দিয়েছিল। তার পরেই শুরু হয় বিতর্ক। কী ভাবে সম্প্রচারকারী চ্যানেল আগে থেকেই এ কথা বলতে পারে, সেই প্রশ্ন ওঠে। সমালোচনার মুখে পুরনো বিজ্ঞাপন মুছে দিয়েছে সেই চ্যানেল। সেই সংক্রান্ত টুইটও মুছে ফেলা হয়েছে। বদলে প্রকাশ পেয়েছে নতুন বিজ্ঞাপন।

প্রথমে বিজ্ঞাপন সংক্রান্ত টুইটে লেখা হয়েছিল, ‘‘এশিয়ার টি-টোয়েন্টি চ্যাম্পিয়নদের বিরুদ্ধে নতুন বছর শুরু করতে চলেছেন হার্দিক। ভারতীয় ক্রিকেটে বিশ্বাস রাখুন ও হার্দিকের নেতৃত্বে নতুন ভারতীয় দলের খেলা দেখার জন্য তৈরি থাকুন।’’ সেই টুইট মুছে যে নতুন টুইট করা হয়েছে তাতে ‘হার্দিকের নেতৃত্বে’ কথাটি বাদ দেওয়া হয়েছে। বদলে লেখা হয়েছে, ‘‘নতুন ভারতীয় দলের খেলা দেখার জন্য তৈরি থাকুন।’’

বাংলাদেশের বিরুদ্ধে হাতে চোট পেয়েছিলেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। তার পর থেকে মাঠে নামেননি তিনি। বোর্ডের এক কর্তা সংবাদ সংস্থা পিটিআই-কে জানিয়েছিলেন যে, রোহিতের চোট এখনও সারেনি। লোকেশ রাহুলকে টি-টোয়েন্টি ক্রিকেট থেকে বসিয়ে দেওয়ার সম্ভাবনাও রয়েছে বলে জানিয়েছেন সেই কর্তা। এমন অবস্থায় হার্দিকের উপরেই দায়িত্ব দেওয়া হতে পারে। কিন্তু দল নির্বাচন না হলে সেটা জানা সম্ভব নয়। সম্প্রচারকারী সংস্থা যদিও সেটার জন্য অপেক্ষা করেনি। তারা হার্দিকের সঙ্গে শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শনাকার ছবি দিয়ে প্রচার করেছে। তার পরেই বিতর্ক শুরু হয়েছে।

সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, রোহিতের চোট সারতে সময় লাগবে। রাহুল টেস্ট সিরিজ়ে ভারতকে নেতৃত্ব দিলেও টি-টোয়েন্টি ক্রিকেটে অধিনায়ক হতে পারেন হার্দিক। অবশ্য শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে রোহিতের না থাকার পিছনে যদিও চোটই একমাত্র কারণ নয় বলে মনে করছে পিটিআই। তাদের মতে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে রোহিতকে ভাবছে না বোর্ড। তাই টি-টোয়েন্টি সিরিজ়গুলি থেকে ধীরে ধীরে রোহিতকে সরিয়ে দেওয়া হতে পারে। হার্দিককে শুধু টি-টোয়েন্টি নয়, সাদা বলের অধিনায়কও করা হতে পারে।

রোহিতকে বাদ দেওয়ার অন্যতম কারণ অবশ্যই তাঁর বার বার চোট পাওয়া। বিরাটের পর সব ধরনের ক্রিকেটে রোহিতকে অধিনায়ক করার পর থেকে এখনও পর্যন্ত মাত্র দু’টি টেস্টে নেতৃত্ব দিয়েছেন তিনি। একাধিক সাদা বলের ম্যাচ খেলতে পারেননি চোটের জন্য। তাই হার্দিক তৈরি থাকলে বোর্ড খুব তাড়াতাড়ি তাঁর হাতে সাদা বলের ক্রিকেটের দায়িত্ব তুলে দিতে পারে। কিন্তু যত ক্ষণ না বোর্ড কিছু ঘোষণা করছে তত দিন তো রোহিতই অধিনায়ক। তাই হার্দিককে নিয়ে প্রচার শুরু হতেই বিতর্ক শুরু হয়। সমালোচনার মুখে হার্দিককে নিয়ে টুইট মুছে দেয় সম্প্রচারকারী চ্যানেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hardik Pandya BCCI india cricket team
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE