Advertisement
০৩ মে ২০২৪
MS Dhoni

বিশ্বকাপের আগে নিউ জ়‌িল্যান্ডের দায়িত্বে ধোনির আইপিএল দলের কোচ

আগামী দিনে প্রচুর ম্যাচ রয়েছে নিউ জ়‌িল্যান্ডের। বিশ্বকাপের পরেই দেশের মাটিতে একাধিক ম্যাচ। তার আগে দলের মূল কোচেদের চাপ কমাতে চাইছেন কিউয়িরা।

cricket

মহেন্দ্র সিংহ ধোনি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৩ ১০:৫১
Share: Save:

সামনে একাধিক সফর। তার পরে রয়েছে বিশ্বকাপ। ফলে দায়িত্বও বেশি। বাধ্য হয়ে কোচেদের চাপ কমাতে নিউ জ়িল্যান্ড কিছু প্রাক্তন ক্রিকেটারকে স্বল্প সময়ের জন্যে কোচ হিসাবে নিয়োগ করতে চলেছে। তার মধ্যে রয়েছেন চেন্নাই সুপার কিংসের কোচ স্টিফেন ফ্লেমিংও। বিশ্বকাপের আগে নিউ জ়‌িল্যান্ডের একটি সফরে সহকারী কোচের ভূমিকা পালন করবেন তিনি। এ ছাড়া, ইংল্যান্ডের প্রাক্তনী ইয়ান বেলকেও নেওয়া হচ্ছে।

৮ সেপ্টেম্বর থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে এক দিনের সিরিজ়‌ খেলবে নিউ জ়িল্যান্ড, যা বিশ্বকাপের প্রস্তুতি হিসাবেই দেখা হচ্ছে। এই সিরিজ়েই নিউ জ়িল্যান্ডের সহকারী কোচ হিসাবে দেখা যেতে চলেছে ফ্লেমিংকে। এই নিয়ে দ্বিতীয় বার নিউ জ়‌িল্যান্ডের কোচিং স্টাফের সদস্য হতে চলেছেন ফ্লেমিং। পাকিস্তানের প্রাক্তন স্পিনার সাকলাইন মুস্তাক একই দায়িত্ব পালন করবেন বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে।

সবার আগে ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ় রয়েছে নিউ জ়‌িল্যান্ডের। সেই সিরি‌জ়ে সহকারী কোচের দায়িত্ব সামলাবেন ইয়ান বেল। এক দিনের সিরিজ়‌ে বিশ্রাম দেওয়া হবে ব্যাটিং কোচ লুক রঙ্কিকে। তখন রঙ্কির দায়িত্ব সামলাবেন বেল।

বিশ্বকাপে অবশ্য নিউ জ়‌িল্যান্ডের কোচিং স্টাফে কোনও বদল আসছে না। প্রধান কোচ হিসাবে গ্যারি স্টেডই থাকছেন। ব্যাটিং কোচ থাকছেন রঙ্কি। সহকারী কোচ হিসাবে শেন জুর্গেনসেন এবং জেমস ফস্টারকেও রাখা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni CSK New Zealand ICC ODI World Cup 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE