Advertisement
২৯ এপ্রিল ২০২৪
India vs Australia

ইঞ্জেকশন নিয়ে ভারতের বিরুদ্ধে খেলতে আসছেন, বিশ্বকাপের আগে উদ্বেগে দল

অ্যাশেজ সিরিজ়ে চোট পেয়েছিলেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলেননি। বিশ্বকাপের আগে সুস্থ হওয়া নিয়ে সংশয় নেই। তবু ভারতের বিরুদ্ধে খেলার জন্য ব্যথা কমানোর ইঞ্জেকশন নিচ্ছেন।

picture of australia cricket team

অস্ট্রেলিয়া আসছে ভারত সফরে। ছবি: আইসিসি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৩ ১৮:৩৪
Share: Save:

বিশ্বকাপের আগে উদ্বেগ তৈরি হচ্ছে আরও এক ক্রিকেটারকে নিয়ে। কিছুটা হলেও চিন্তায় প্যাট কামিন্সেরা। কারণ, স্টিভ স্মিথের কব্জির ব্যথা এখনও সম্পূর্ণ কমেনি। এখনও ইঞ্জেকশন নিতে হচ্ছে তাঁকে।

চোটের জন্য দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলতে পারেনি স্মিথ। তবে ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের এক দিনের সিরিজ়ের দলে তাঁকে রেখেছেন অস্ট্রেলিয়ার নির্বাচকেরা। কিন্তু তিনি কি খেলতে পারবেন? স্মিথের ব্যথা সম্পূর্ণ না কমায় তৈরি হয়েছে উদ্বেগ।

ভারত-অস্ট্রেলিয়া সিরিজ় শুরু হবে ২২ সেপ্টেম্বর। তার আগে বাঁ হাতের কব্জির ব্যথা কমিয়ে ফেলতে মরিয়া স্মিথ। শরীরের নির্দিষ্ট অংশের ব্যথা কমানোর ইঞ্জেকশন নিচ্ছেন তিনি। ভারতের বিরুদ্ধে তিন ম্যাচে সিরিজ় মূলত বিশ্বকাপের প্রস্তুতি। সে জন্যই স্মিথ খেলতে চাইছেন। স্মিথ বলেছেন, ‘‘ব্যাটিং অনুশীলন শুরু করেছি। তেমন সমস্যা হচ্ছে না। মনে হয় না খেলতে কোনও সমস্যা হবে। আশা করছি আর ইঞ্জেকশন নিতে হবে না। আমার কব্জির অবস্থা এখন অনেকটাই ভাল। বিশ্বকাপ শুরু হতে এখনও দু’সপ্তাহের বেশি বাকি। তার আগে সম্পূর্ণ ঠিক হয়ে যাবে। আশা করছি সব কিছু ঠিকঠাক থাকবে।’’

বিশ্বকাপ খেলা নিয়ে স্মিথ আশাবাদী হলেও, তাঁর চিন্তা ভারতের বিরুদ্ধে সিরিজ়ে মাঠে নামা নিয়ে। বেশ কিছু দিন খেলার বাইরে থাকায় ভারতের মাটিতে খেলেই প্রস্তুতি সারতে চাইছেন তিনি। তাই রোহিত শর্মাদের বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজ়কে বাড়তি গুরুত্ব দিচ্ছেন।

ইংল্যান্ডের বিরুদ্ধে অ্যাশেজ় সিরিজ়ের দ্বিতীয় টেস্টে চোট পেয়েছিলেন স্মিথ। সেই চোট নিয়েই খেলেছিলেন গোটা সিরিজ়। তার পর আর মাঠে নামেননি অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Australia Rohit Sharma ODI Steve Smith
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE