Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Virat Kohli

Steve Smith: কোহলীদের বিরুদ্ধে রানে ফিরবেন স্মিথ, আশা প্রাক্তন ব্যাটারের

বিরাট কোহলীর মতোই ব্যাটে রান নেই স্টিভ স্মিথের। ভারত সফরের আগে স্মিথ ছন্দে ফিরবেন, এমনই আশা সে দেশের প্রাক্তন ব্যাটারের।

কোহলী এবং স্মিথ।

কোহলী এবং স্মিথ। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৯ জুলাই ২০২২ ১৭:৫৫
Share: Save:

এক দিকে বিরাট কোহলী যেমন রান পাচ্ছেন না, তেমনই অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথের ব্যাটেও রানের খরা। দু’জনকে এক সময় এক সারিতে বসিয়ে তুলনা করা হত। সাম্প্রতিক পারফরম্যান্সের বিচারে বাবর আজম, জো রুট বা মার্নাস লাবুশেন অনেক এগিয়ে রয়েছেন। রিকি পন্টিং মনে করছেন, কোহলীদের বিরুদ্ধে খেলার আগেই রানে ফিরবেন স্মিথ।

পন্টিংয়ের মতে, স্মিথের টেকনিকে কোনও সমস্যা হচ্ছে না। বোলাররা স্মিথকে আউট করার রহস্যভেদ করে ফেলেছেন বলে তিনি মনে করছেন। পন্টিংয়ের কথায়, “চার-পাঁচ বছর ধরে একটানা দুর্দান্ত খেলেছে স্মিথ। ধারাবাহিক ভাবে বড় রান করেছে। টেস্টে এক বছরে চার, পাঁচ এবং ছ’টা শতরান করেছে। গত দু’বছর ধরে সেটা পারছে না। ওকে কাছ থেকে দেখার সুবাদে বলতে পারি, টেকনিকে কোনও সমস্যা নেই। বিপক্ষ দলগুলো ওকে আউট করার ফন্দি বের করে ফেলেছে। স্মিথের রান করার গতি আটকানোর জন্য এখন অনেক সতর্ক থাকে ওরা।”

স্মিথ দ্রুত ছন্দে ফিরতে না পারলে অস্ট্রেলিয়ারই বিপদ। পরের বছর ভারতে টেস্ট সিরিজ খেলতে আসবে তারা। সেখানে স্মিথই হতে পারেন তুরুপের তাস। পন্টিংয়ের আশা, ভারত সফরের আগেই রানে ফিরবেন স্মিথ। বলেছেন, “স্টিভ যে ভাবে প্রস্তুতি নেয় বা অনুশীলন করে, তাতে ওর রানে ফিরতে বেশি সময় লাগবে বলে মনে হয় না। ভারত সফরে অস্ট্রেলিয়ার জেতার সম্ভাবনা অনেকটাই। যদিও জানি, কোনও দলই কাউকে ছেড়ে কথা বলবে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE