Advertisement
০১ মে ২০২৪
World Record in Under-19 World Cup

ভেঙে গেল পন্থের বিশ্বরেকর্ড, বিশ্বকাপে ১৩ বলে অর্ধশতরান ব্যাটারের

ভেঙে গেল ঋষভ পন্থের বিশ্বরেকর্ড। অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে মাত্র ১৩ বলে অর্ধশতরান করলেন দক্ষিণ আফ্রিকার ব্যাটার স্টিভ স্টোক। তিনি নতুন বিশ্বরেকর্ড করলেন।

cricket

ঋষভ পন্থ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২৪ ১৭:০৯
Share: Save:

আট বছর আগে বিশ্বরেকর্ড করেছিলেন ঋষভ পন্থ। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ইতিহাসে সব থেকে কম বলে অর্ধশতরান করার রেকর্ড করেছিলেন তিনি। সেই রেকর্ড ভেঙে গেল। চলতি অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে মাত্র ১৩ বলে অর্ধশতরান করলেন দক্ষিণ আফ্রিকার ব্যাটার স্টিভ স্টোক। তিনি নতুন বিশ্বরেকর্ড করলেন।

স্কটল্যান্ডের বিরুদ্ধে ১৩ বলে ৫০ রান করেন স্টোক। ২৭০ রান তাড়া করতে নেমে ওপেনার স্টোক প্রথম থেকেই আক্রমণাত্মক ব্যাটিং শুরু করেন। স্কটল্যান্ডের স্পিনার কাসিম খানকে এক ওভারে পাঁচটি ছক্কা ও একটি চার মারেন তিনি। প্রথম চার বলে চারটি ছক্কা মারেন স্টোক। পঞ্চম বলে চার মারেন। শেষ বলে আবার ছক্কা মারেন। ১৩ বলে ৫০ রান করার পরে রানের গতি কিছুটা কমে স্টোকের। শেষ পর্যন্ত ৩৭ বলে ৮৬ রানের ইনিংস খেলেন তিনি। স্টোকের ব্যাটে গতি পায় দক্ষিণ আফ্রিকার ইনিংস। মাত্র ২৭ ওভারে রান তাড়া করে জিতে যায় তারা।

এর আগে এই বিশ্বরেকর্ড ছিল পন্থের দখলে। ২০১৬ সালে মিরপুরে নেপালের বিরুদ্ধে মাত্র ১৮ বলে অর্ধশতরান করেছিলেন পন্থ। ২৪ বলে ৭৮ রানের ইনিংস খেলেছিলেন তিনি। ন’টি চার ও পাঁচটি ছক্কা মেরেছিলেন এই বাঁ হাতি ব্যাটার। আট বছর ধরে সেই রেকর্ড অটুট ছিল। এ বার তা ভেঙে গেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rishabh Pant India U-19 Cricket Team
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE