Advertisement
১৬ মে ২০২৪
Ranji Trophy 2024

বাতিল করেছে কেকেআর, নিলামে কেনেনি কোনও দল, রঞ্জিতে ত্রিশতরান সেই ভারতীয় ব্যাটারেরই

গত মরসুমে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছেন। কিন্তু এই মরসুমের আগে তাঁকে বাতিল করে দিয়েছে কেকেআর। নিলামে দল না পাওয়া সেই ভারতীয় ব্যাটার রঞ্জিতে ত্রিশতরান করেছেন।

cricket

কলকাতা নাইট রাইডার্সের কয়েক জন ক্রিকেটার। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২৪ ১৫:১৬
Share: Save:

রঞ্জি ট্রফিতে ত্রিশতরান করেছেন নারায়ণ জগদীশন। তামিলনাড়ুর হয়ে চণ্ডীগড়ের বিরুদ্ধে এই কীর্তি গড়েছেন তিনি। গত মরসুমে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছেন জগদীশন। কিন্তু এই মরসুমের আগে তাঁকে বাতিল করে দিয়েছে কেকেআর। নিলামে দল না পাওয়া সেই ভারতীয় ব্যাটার রঞ্জিতে নজর কাড়লেন।

চণ্ডীগড়ের বিরুদ্ধে ৪০৩ বলে ৩২১ রানের ইনিংস খেলেছেন জগদীশন। ২৩টি চার ও পাঁচটি ছক্কা মেরেছেন তিনি। ৭৯.৬৫ স্ট্রাইক রেটে রান করেছেন এই ডান হাতি ব্যাটার। তাঁর ব্যাটে ভর করে ৪ উইকেটে ৬১০ রানে ইনিংস ডিক্লেয়ার দিয়েছে তামিলনাড়ু।

শুধু এই ম্যাচে নয়, এ বারের রঞ্জিতে ভাল ফর্মে খেলছেন জগদীশন। গুজরাতের বিরুদ্ধে ৩৪ রান করেছিলেন তিনি। তার পরে রেলওয়েজ়ের বিরুদ্ধে অপরাজিত ২৪৫ রান করেন তিনি। সেই ম্যাচ ইনিংসে জেতে তামিলনাড়ু। ম্যাচের সেরার পুরস্কার পান জগদীশন।

২০১৮ থেকে ২০২২ সাল পর্যন্ত আইপিএলে চেন্নাই সুপার কিংসে খেলেছেন জগদীশন। কিন্তু প্রথম একাদশে তেমন সুযোগ পাননি তিনি। তাঁর ঘরোয়া ফর্ম দেখে ২০২৩ সালের আইপিএলের আগে নিলামে ৯০ লক্ষ টাকায় জগদীশনকে কেনে কেকেআ। ছ’টি ম্যাচ খেলেন তিনি। কিন্তু মাত্র ৮৯ রান করেন। ফলে এ বারের আইপিএলের আগে তাঁকে ছেড়ে দেয় কলকাতা। নিলামে কোনও দল কেনেনি তাঁকে। কিন্তু ঘরোয়া ক্রিকেটে নিজের ফর্ম ধরে রেখেছেন জগদীশন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ranji Trophy 2024 Narayan Jagadeesan KKR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE