Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Stuart Broad

Stuart Broad: টেস্ট দল থেকে বাদ পড়ে নিজের কলামেই ক্ষোভ উগরে দিলেন ব্রড

প্রতিদিন সকালে ঘুম ভাঙলে বুঝতে পারি রাগ , বিরক্তি বাড়ছে। মা পরামর্শ দিয়েছেন, সময় নিতে। আপাতত খেলা থেকে দূরে থাকতে। তারপর সিদ্ধান্ত নিতে।

দল থেকে বাদ পড়ে বেজায় চটেছেন স্টুয়ার্ট ব্রড।

দল থেকে বাদ পড়ে বেজায় চটেছেন স্টুয়ার্ট ব্রড। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২২ ১৬:৫৫
Share: Save:

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট দল থেকে বাদ পড়ে বেজায় চটেছেন ইংল্যান্ডের তারকা ফাস্ট বোলার স্টুয়ার্ট ব্রড। দল নির্বাচন নিয়েও প্রশ্ন তুলেছেন ১৫২টি টেস্ট খেলা ফাস্ট বোলার।

জাতীয় দল থেকে বাদ পড়া নিয়ে ডেইলি মেইলে নিজের কলামেই ক্ষোভ প্রকাশ করেছেন ব্রড। লিখেছেন, ‘‘আমি প্রতি দিন আরও বিভ্রান্ত হয়ে যাচ্ছি এবং রেগে যাচ্ছি। আমার খেলার মান যদি নেমে যেত, তা হলে বাদ পড়তে পারতাম। কিন্তু, মাত্র পাঁচ মিনিটের একটা ফোনে আমাকে বাদ দেওয়ার কথা জানানো হয়েছে। ব্যাপারটায় অত্যন্ত হতাশ বোধ করছি।’’ ব্রডকে দল থেকে বাদ দেওয়ার কথা গত মঙ্গলবার ফোনে জানানো হয়। ব্রড লিখেছেন, ‘‘ফোনে অ্যান্ড্রু স্ট্রস যা বলেছিল সেটা আমার কাছে অপ্রত্যাশিত ছিল।’’ ৩৫ বছরের ব্রড মনে করেন, তাঁর এখনও ইংল্যান্ডের সেরা একাদশে জায়গা পাওয়া উচিত। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দল থেকে বাদ দেওয়ার সিদ্ধান্ত তাঁকে আঘাত করেছে বলে জানিয়েছেন ব্রড।

নিজের কলমে ব্রড লিখেছেন, ‘‘এটাকে খুব বেশি বড় না করলেও বলতে পারি, আমার ঘুমকে প্রভাবিত করেছে। একদিন সকালে আমার সঙ্গীনি মলিকে বলি, শরীরে ব্যাথ্যা অনুভব করছি। ও আমাকে বলল, মানসিক চাপের জন্যই এমন হচ্ছে। আমি ভান করতে পারি না। সবকিছু ঠিক আছে বললে, ভুল বলা হবে।’’ নিজের কলমে তিনি আরও লিখেছেন, ‘‘ইংল্যান্ডের হয়ে খেলার জন্য আমি সবসময় যত্নবান। সবার আগে আমি ইংল্যান্ডের একজন সমর্থক। ৩৫ বছর বয়সে আমার হৃদয় যে ব্যাথা পেল, তা হয়েছিল যখন আমি ১২ বছরের কিশোর ছিলাম।

অ্যাসেজ সিরিজের পারফরম্যান্সের প্রসঙ্গ উল্লেখ করে ব্রড দাবি করেছেন, ইংল্যান্ডের সেরা তিন বোলারের একজন তিনি। টেস্টে ক্রিকেটের দলে তাঁর থাকা উচিত বলেই মনে করেন। ব্রড লিখেছেন, ‘‘এই ইংল্যান্ড দলটা সাম্প্রতিক সময়ে বেশ কিছু ম্যাচ হেরেছে। আমি বিভিন্ন ভাবনা এবং পরিবর্তনের বিরোধী নই। হ্যাঁ, আমাদের প্রশ্ন করার অনেক কিছু আছে। তবু, টেস্ট ম্যাচ জেতার জন্য সেরা ক্রিকেটারদের নিয়েই মাঠে নামা উচিত। এই অধ্যায় কি কেরিয়ার নিয়ে আমার ভাবনা বদলাবে? এই মুহূর্তে উত্তর দেওয়া সম্ভব নয় আমার পক্ষে। শুক্রবারই মায়ের সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলেছি। কারণ প্রতিদিন সকালে ঘুম ভাঙলে বুঝতে পারি আমার রাগ এবং বিরক্তি আরও বাড়ছে। মা পরামর্শ দিয়েছেন, সময় নিতে। আপাতত খেলা থেকে দূরে থাকতে। তারপর সিদ্ধান্ত নিতে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE