Advertisement
১৯ মে ২০২৪
ICC Player of the month

জানুয়ারির সেরা ক্রিকেটার বাছল আইসিসি, বিরাটের পর আবার এক ভারতীয়ের হাতেই উঠল পুরস্কার

হায়দরাবাদে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে দ্বিশতরান করেন শুভমন। মাত্র ১৪৯ বলে ২০৮ রান করেছিলেন তিনি। শ্রীলঙ্কার বিরুদ্ধে ১১৬ এবং নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে ১১২ রান করেন।

ICC

সেরা ক্রিকেটার বাছল আইসিসি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:৫০
Share: Save:

জানুয়ারির সেরা ক্রিকেটারের নাম ঘোষণা করল আইসিসি। সেই পুরস্কার পেলেন শুভমন গিল। বিরাট কোহলির পর আবার এক ভারতীয়ের হাতে উঠল সেরার শিরোপা। গত বছর অক্টোবরের সেরা ক্রিকেটার হয়েছিলেন বিরাট। তার পর এই পুরস্কার পেলেন শুভমন।

শ্রীলঙ্কা এবং নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে সাদা বলের ক্রিকেটে দুরন্ত ছন্দে ছিলেন পঞ্জাবতনয়। জানুয়ারি মাসে ৫৬৭ রান করেন শুভমন। ২৩ বছরের ব্যাটার তিনটি শতরান করেন। হায়দরাবাদে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে দ্বিশতরান করেন শুভমন। মাত্র ১৪৯ বলে ২০৮ রান করেছিলেন তিনি। শ্রীলঙ্কার বিরুদ্ধে ১১৬ এবং নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে ১১২ রান করেন। শুভমন বলেন, “আইসিসির সেরা ক্রিকেটার হয়ে দারুণ লাগছে। জানুয়ারি মাসটা আমার কাছে খুবই স্পেশাল হয়ে রইল। আমার এই সাফল্যের জন্য কোচ এবং সতীর্থদের কৃতিত্ব দিতে হবে।”

নিউ জ়িল্যান্ডের ওপেনার ডেভন কনওয়ে এবং ভারতের পেসার মহম্মদ সিরাজকে টপকে সেরার পুরস্কার পেলেন শুভমন। তিনি বলেন, “ভাল খেলার জন্য কোনও পুরস্কার পেলে ভাল লাগে। এটা আমার আত্মবিশ্বাস বাড়িয়ে দেবে। ঘরের মাঠে বিশ্বকাপের আগে এই পুরস্কারের অবশ্যই আলাদা মূল্য রয়েছে।”

গত কয়েক মাসে দুরন্ত ছন্দে রয়েছেন শুভমন। এক দিনের ক্রিকেটে দ্বিশতরানের পরে ২০ ওভারের ক্রিকেটে শতরান এসেছে তাঁর ব্যাট থেকে। আমদাবাদে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে ৬৩ বলে ১২৬ রানের ইনিংসে খেলেন শুভমন। তাঁর শতরানের জেরে নিউ জ়িল্যান্ডকে ১৬৮ রানের বিশাল ব্যবধানে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ় জেতে ভারত। ভাল ব্যাটিংয়ের পুরস্কার পেয়েছেন শুভমন। এক দিনের ক্রিকেটে ক্রমতালিকাতেও উত্থান হয়েছে শুভমনের। ষষ্ঠ স্থানে উঠেছেন ভারতীয় ওপেনার।

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে শতরানের জেরে আইসিসি-র টি-টোয়েন্টি ক্রমতালিকায় ১৬৮ জন ক্রিকেটারকে টেক্কা দিলেন ভারতীয় ব্যাটার। বুধবার প্রকাশিত নতুন তালিকায় শুভমন উঠে এসেছেন ৩০ নম্বরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC Shubman Gill
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE