Advertisement
০১ মে ২০২৪
Ravi Shastri

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে সুযোগ পেলেন রবি শাস্ত্রী!

টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করেছে ভারত। সেই দলে সুনীল গাওস্কর খুঁজে পেলেন রবি শাস্ত্রীকে। ভারতের এক অলরাউন্ডারকে দেখে তাঁর শাস্ত্রীর কথা মনে পড়ছে।

ভারতীয় দলের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী।

ভারতীয় দলের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২২ ১৫:৪৬
Share: Save:

এশিয়া কাপে সুপার ফোর থেকেই বিদায় নিতে হয়েছে ভারতকে। রোহিত শর্মারা যদিও এশিয়া কাপ ভুলে এখন টি-টোয়েন্টি বিশ্বকাপকে পাখির চোখ করেছেন। সোমবার টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দলও ঘোষণা করে দিয়েছে ভারত। সেই দলে গাওস্করের বাজি হার্দিক পাণ্ড্য। তিনি ভারতীয় অলরাউন্ডারের তুলনা করেছেন ১৯৮৫ সালের রবি শাস্ত্রীর সঙ্গে।

১৯৮৫ সালে বিশ্ব চ্যাম্পিয়নশিপে অলরাউন্ডার শাস্ত্রী নজর কেড়েছিলেন। তাঁর দাপটেই ট্রফি জেতে ভারত। সেই প্রতিযোগিতায় ১৮২ রান করেন শাস্ত্রী। সেই সঙ্গে নেন আটটি উইকেট। ফাইনালে পাকিস্তানকে হারিয়ে ট্রফি জেতে ভারত।

গাওস্কর মনে করেন এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে হার্দিক সেই জায়গা নিতে পারেন। ভারতের প্রাক্তন অধিনায়ক বলেন, “১৯৮৫ সালে রবি যা করেছিল ভারতের জন্য, আমার মনে হয় এ বার হার্দিক সেটা করার ক্ষমতা রাখে। রবি সে বার ব্যাটিং, বোলিং দুটোই ভাল করেছিল। বেশ কিছু ক্যাচও নিয়েছিল। হার্দিকের ক্ষমতা আছে এগুলো করার। মিড অফে যে ভাবে দৌড়ে ফিল্ডিং করে ও সেটা ভুললে চলবে না। এক থ্রোয়ে উইকেট ভাঙা হোক বা ক্যাচ নেওয়া হার্দিক যথেষ্ট পারদর্শী। শুধু ব্যাটিং বা বোলিং দিয়ে নয়, হার্দিক ম্যাচ ঘুরিয়ে দিতে পারে ফিল্ডিং দিয়েও।”

২২ অক্টোবর থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে ঘরের মাঠে অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলবে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE