Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Mohammed Shami

কার সঙ্গে পেরে উঠলেন না? বিশ্বকাপের দলে ঢোকার লড়াইয়ে কার কাছে হারতে হল শামিকে? নেপথ্যে কারা?

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে ঢোকার লড়াইয়ে মহম্মদ শামির সঙ্গে ছিলেন আর এক জন। তাঁর সঙ্গেই পেরে ওঠেননি বাংলার এই জোরে বোলার। কে তিনি?

শামিকে রাখা হয় রিজার্ভ দলে।

শামিকে রাখা হয় রিজার্ভ দলে। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২২ ১১:২৭
Share: Save:

ভারতের হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে কে যাবেন, মহম্মদ শামি নাকি রবিচন্দ্রন অশ্বিন? সোমবার দল নির্বাচনের বৈঠকে এই প্রশ্নের উত্তর পেতেই নাকি অনেকটা সময় খরচ করেন নির্বাচকরা। শেষ পর্যন্ত বাংলার পেসারের বদলে অভিজ্ঞ স্পিনারকেই অস্ট্রেলিয়া নিয়ে যাওয়ার কথা স্থির করেন রাহুল দ্রাবিড়, রোহিত শর্মারা। শামিকে রাখা হয় রিজার্ভ দলে।

এক সংবাদমাধ্যম সূত্রে খবর, নির্বাচকরা ঠিক করতে পারছিলেন না ১৫ জনের দলে অশ্বিন এবং শামির মধ্যে কাকে রাখা হবে। সেই নিয়ে দীর্ঘ আলোচনা হয়। সেখানে দ্রাবিড় এবং রোহিত জানান তাঁরা মূল দলে অশ্বিনকেই চাইছেন। শেষ পর্যন্ত তাঁদের দাবিকেই সম্মতি দেওয়াও হয়। কোচ এবং অধিনায়কের মতে অশ্বিন দলে থাকলে একটা বৈচিত্র থাকবে। তাঁর ব্যাট হাতে অভিজ্ঞতা কাজে লাগবে। বাঁহাতি ব্যাটারদের বিরুদ্ধে অশ্বিনের সাফল্যও তাঁকে শামির থেকে এগিয়ে দিয়েছে।

শামিকে দলে নেওয়া হয়েছে ঘরের মাঠে অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্ট সিরিজ খেলার জন্য। সদ্য চোট সারিয়ে দলে ফেরা যশপ্রীত বুমরা এবং হর্ষল পটেলের উপর টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে খুব বেশি চাপ দিতে রাজি নন নির্বাচকরা। সেই কারণে ঘরের মাঠে এই দুই সিরিজে শামিকে ব্যবহার করা হতে পারে বলেই মনে করছেন অনেকে। বুমরা বা হর্ষলের মধ্যে কাউকে কোনও ম্যাচে বসালে শামির গুরুত্ব বাড়বে বলেই মনে করা হচ্ছে।

এক সাক্ষাৎকারে প্রাক্তন নির্বাচক সাবা করিম বলেন, “শামিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের রিজার্ভ দলে রাখা মানে এটা স্পষ্ট যে বোর্ড এখনও বুমরা এবং হর্ষলের চোট সারিয়ে ফেরার ব্যাপারে পুরোপুরি নিশ্চিত নয়। সেই কারণেই শামিকে তৈরি রাখতে চাইছে তারা।” গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে ভারতের হয়ে আর টি-টোয়েন্টি ম্যাচ খেলেননি শামি। তাই বিশ্বকাপের আগে দুটো সিরিজ খেলিয়ে শামিকে তৈরি করে নিতে চাইছে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE