Advertisement
০৪ মে ২০২৪
WTC Final 2023

কেন ও রকম শট খেলল, তার জবাব কোহলিকেই দিতে হবে! বিরাটের সমালোচনায় গাওস্কর

বিশ্ব টেস্ট ফাইনালে লজ্জাজনক ভাবে হেরেছে ভারত। অস্ট্রেলিয়ার কাছে হেরে গিয়েছে ২০৯ রানে। ম্যাচের পর বিরাট কোহলি এবং বাকি ভারতীয় ব্যাটারদের শট নির্বাচনের সমালোচনা করেছেন সুনীল গাওস্কর।

virat kohli

হারের পর বিমর্ষ কোহলি। ছবি: পিটিআই

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১১ জুন ২০২৩ ২১:৩৪
Share: Save:

বিশ্ব টেস্ট ফাইনালে লজ্জাজনক ভাবে হেরেছে ভারত। অস্ট্রেলিয়ার কাছে পরাজিত ২০৯ রানে। ম্যাচের পর গোটা দলের সমালোচনা করলেন সুনীল গাওস্কর। প্রাক্তন ভারত অধিনায়ক ছেড়ে কথা বলেননি বিরাট কোহলিকে নিয়েও। তাঁর মতে, দ্বিতীয় ইনিংসে ও ভাবে খারাপ শট খেলে আউট হওয়ার দায় কোহলিকেই নিতে হবে। জবাবদিহি করতে হবে কেন এত খারাপ শট খেললেন।

কোহলির আউট প্রসঙ্গে গাওস্কর বলেন, “খুব সাধারণ মানের একটা শট খেলেছে ও। অফস্টাম্পের কত বাইরে বল। তার আগে সব বল ছাড়ছিল। হঠাৎ করে বোধহয় ওর মাথায় এসেছিল যে অর্ধশতরান করতে আর এক রান বাকি। মাইলফলকের সামনে দাঁড়িয়ে থাকলে হয়তো এমন হয়। জাডেজার ক্ষেত্রেও হয়েছিল। প্রথম ইনিংসে ৪৮ রানে থাকার সময় এমন শট খেলেছিল যেটা একদম উচিত হয়নি। অজিঙ্ক রাহানে ৪৬ রানে থাকার সময়েও একই জিনিস দেখলাম। অনেক দিন ওকে ও রকম শট খেলতে দেখিনি। হঠাৎ কেন দায়িত্বজ্ঞানহীন আচরণ? মাইলফলক সামনে রয়েছে বলে?”

পঞ্চম দিন ভারতকে সারা দিনে তুলতে হত ২৮০ রান। হাতে ছিল ৭টি উইকেট। ক্রিজে ছিলেন কোহলি এবং রাহানে। কিন্তু অসম্ভবকে সম্ভব করার ধারেকাছেও যায়নি তারা। মধ্যাহ্নভোজের বিরতির আগেই খেলা শেষ। ভাল বল করলেন স্কট বোলান্ড।

বাকি ব্যাটারদের সমালোচনা করে গাওস্কর বলেছেন, “লজ্জাজনক ব্যাটিং। ওদের জন্যে কোনও সমালোচনাই যথেষ্ট নয়। বিশেষত শট নির্বাচন। এত সাধারণ মানের শট খুবই কম দেখেছি। আগের দিন পুজারাকে আউট হতে দেখলাম। ওর মতো একজন ব্যাটারের থেকে এ রকম শট আশা করা যায় না। হয়তো ওর মাথায় স্ট্রাইক রেটের ভূত ঘুরছিল। একটা সেশনও ওরা টিকতে পারল না সকালে? হাতে সাত উইকেট নিয়েও?”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WTC Final 2023 BCCI Virat Kohli Sunil Gavaskar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE