Advertisement
১১ মে ২০২৪
Sunil Gavaskar

India Vs New Zealand 2021: অশ্বিনকে সতর্ক করায় আম্পায়ারদের উপর ক্ষুব্ধ গাওস্কর, প্রশ্ন তুললেন আইন নিয়ে

ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিনকে সতর্ক করেন আম্পায়াররা। মাঠের মধ্যেই আম্পায়ারদের সঙ্গে তর্কে জড়ান অশ্বিন ও অধিনায়ক অজিঙ্ক রহাণে।

আম্পায়ারদের উপর ক্ষুব্ধ গাওস্কর

আম্পায়ারদের উপর ক্ষুব্ধ গাওস্কর ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০২১ ১১:২৬
Share: Save:

বল করার সময় ব্যাটারকে বাধা দেওয়ায় ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিনকে সতর্ক করেন আম্পায়াররা। মাঠের মধ্যেই আম্পায়ারদের সঙ্গে তর্কে জড়ান অশ্বিন ও অধিনায়ক অজিঙ্ক রহাণে। আম্পায়ারদের সিদ্ধান্তে খুশি নন ভারতের প্রাক্তন অধিনায়ক সুনীল গাওস্কর। তিনি প্রশ্ন তুলেছেন ক্রিকেটের আইন নিয়ে।

কানপুরে তৃতীয় দিনের শেষে গাওস্কর বলেন, ‘‘রহাণে বলছিল অশ্বিন তো ক্রিজের মধ্যে ‘ডেঞ্জার জোনে’ বা বিপজ্জনক জায়গায় যায়নি। তা হলে সমস্যা কোথায়। আমার মনে হয় আম্পায়াররা পুরো ঘটনা বুঝতে পারেননি। কেন সতর্ক করা হল? এ ক্ষেত্রে শাস্তি দেওয়ার জন্য কি ক্রিকেটে কোনও লিখিত আইন রয়েছে? যদি বল ব্যাটারের হেলমেটে লাগত তা হলে শাস্তির প্রসঙ্গ আসত। কিন্তু অশ্বিন সে রকমের কিছু করেনি।’’

বল করার সময় অপর প্রান্তে থাকা ব্যাটার কোথায় দাঁড়াবেন সেই সিদ্ধান্ত নেওয়ার অধিকার বোলারের থাকে বলেই জানিয়েছেন গাওস্কর। তিনি বলেন, ‘‘আম্পায়াররা বলেছে ব্যাটারের রান নিতে সমস্যা হচ্ছিল। তা হলে সে অন্য দিকে দাঁড়াতে পারত। অপর প্রান্তে থাকা ব্যাটার কোথায় দাঁড়াবে সেটা বোলারের ঠিক করার অধিকার রয়েছে।’’

কানপুরে তৃতীয় দিন দেখা যায় দেখা যায় অশ্বিন বল করার পরে এগিয়ে যাচ্ছেন অপর প্রান্তে থাকা ব্যাটারের ঠিক সামনে। তার ফলে তিনি রান নিতে গেলে সমস্যা হতে পারত। দু-এক বার এই ঘটনার পরে আম্পায়ারকে জানান কিউয়ি ব্যাটাররা। আম্পায়ার অশ্বিনকে ডেকে বোঝান। কিন্তু তার পরেও একই ঘটনা ঘটে। তখন রহাণের সামনে অশ্বিনকে ডেকে তাঁকে সতর্ক করেন আম্পায়ার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sunil Gavaskar R Ashwin india cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE