Advertisement
০৩ মে ২০২৪
India vs England 2024

সরফরাজ় খানের আউট দেখে বিরক্ত সানির ডন-স্মরণ

শোয়েব বশিরের বলে সরফরাজ় লেট কাট করতে গেলে স্লিপে দাঁড়ানো জো রুটের কাছে ক্যাচ চলে যায়। যা দেখে বিরক্ত গাওস্কর তরুণ ব্যাটসম্যানকে সতর্ক করে দিতে চান।

Sarfaraz Khan

আগ্রাসী: সরফরাজ়ের সেই আপারকাট। শুক্রবার। ছবি: পিটিআই।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ মার্চ ২০২৪ ০৬:২৮
Share: Save:

সরফরাজ় খানের শট নির্বাচন দেখে হতাশ সুনীল গাওস্কর। শুক্রবার ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টেস্টের দ্বিতীয় দিনে চা-পানের বিরতির পরে প্রথম বলেই আউট হয়ে যান তিনি। অথচ সরফরাজ়ের ৫৬ রানের ইনিংস দেখে এক সময় মনে হচ্ছিল শতরানে পৌঁছে যেতে পারেন।

কিন্তু সেই সুযোগ তিনি হাতছাড়া করেন। শোয়েব বশিরের বলে সরফরাজ় লেট কাট করতে গেলে স্লিপে দাঁড়ানো জো রুটের কাছে ক্যাচ চলে যায়। যা দেখে বিরক্ত গাওস্কর তরুণ ব্যাটসম্যানকে সতর্ক করে দিতে চান। যে প্রসঙ্গে গাওস্করের কিংবদন্তি ডন ব্র্যাডম্যানের একটি পরামর্শ মনে পড়ে যাচ্ছে।

‘‘বলটা খাটো লেংথ-এর ছিল না। ওই শটের জন্য বলটা উপযুক্ত নয়। যার মাসুল দিতে হল। চা-পানের বিরতির পরে প্রথম বল ছিল। একটু দেখেশুনে খেলা উচিত ছিল ওর। ডন ব্র্যাডম্যান আমায় বলেছিলেন, ‘যদি আমি ২০০ রানেও ব্যাট করি, প্রত্যেকটা বলের মুখোমুখি হওয়ার সময় যেন মনে করি শূন্য রানে ব্যাট করছি।’’ আর ওই পরিস্থিতিতে সরফরাজ় কি না এমন একটা শট খেলল,’’ ধারাভাষ্য দেওয়ার মাঝে বলেন গাওস্কর।

এ দিকে, সরফরাজ়ের ব্যাটিং দেখে মুগ্ধ সূর্যকুমার যাদব। ধর্মশালায় এ দিন যখন সরফরাজ় ব্যাট করতে নামেন কিছুটা হলেও চাপে ছিল ভারত। কারণ তখন ফিরে গিয়েছিলেন রোহিত শর্মা এবং শুভমন গিল। এই অবস্থায় দেবদত্ত পাড়িকলের সঙ্গে সরফরাজ়ের জুটিতে ৯৭ রান ওঠে। টেস্টে তৃতীয় অর্ধশত রান করে ফেলেন সরফরাজ়। মুম্বই দলের সতীর্থকে নিয়ে সূর্য সমাজমাধ্যমে লিখেছেন, ‘‘বাঘ
এখন ক্ষুধার্ত।’’

রাজকোট টেস্টে অভিষেক হওয়ার পর থেকে সরফরাজ়ের ব্যাটিং প্রশংসিত হচ্ছে। মুম্বইয়ের ব্যাটসম্যান প্রথম দুই ইনিংসে অর্ধশত রান করেছিলেন। সিরিজ়ে ভারতের এগিয়ে যাওয়ার নেপথ্যে অবদান রাখেন তিনি। রাঁচীতে যদিও তিনি ব্যাট হাতে খুব একটা প্রভাব ফেলতে পারেননি। ধর্মশালায় আবার তাঁকে ছন্দে ফিরতে দেখা গেল। শুধু তাই নয়, এ দিন মার্ক উডের ঘণ্টায় ১৪৬ কিমি গতিতে করা বলে তাঁর আপারকাটে বাউন্ডারিতে পাঠানো মুহূর্তের ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সমাজামাধ্যমে।

তবে তাঁর ৬০ বলে এমন ইনিংসের পরে ও ভাবে আউট হয়ে যাওয়া দেখে গাওস্করের সঙ্গে ভারতীয় সমর্থকদের হতাশাও যাচ্ছে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE