Advertisement
১৯ জুলাই ২০২৪
Sourav Ganguly

সৌরভ, জয়রা কি বোর্ডের পদে থাকবেন? উত্তর পাওয়া যেতে পারে মঙ্গলবার

রাজ্য সংস্থা বা বোর্ডে টানা দু’বার তিন বছরের মেয়াদ পূর্ণ হয়ে গেলে কুলিং-অফে যেতে হবেই। সেই অনুযায়ী সৌরভ এবং জয়, দু’জনেরই কুলিং-অফে চলে যাওয়ার কথা। সেই আইন সংশোধনের শুনানিই রয়েছে মঙ্গলবার।

সৌরভ, জয়দের ভাগ্য নির্ধারণ হতে পারে মঙ্গলবার

সৌরভ, জয়দের ভাগ্য নির্ধারণ হতে পারে মঙ্গলবার ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২২ ২২:৩১
Share: Save:

সৌরভ গঙ্গোপাধ্যায়, জয় শাহরা বোর্ডের পদে থাকতে পারবেন কি না, তা জানা যেতে পারে মঙ্গলবার। ওই দিনই সুপ্রিম কোর্ট বোর্ডের আবেদন শুনতে চলেছে। চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে কি না, তা অবশ্য জানা যায়নি। প্রসঙ্গত, সংবিধান সংশোধনের জন্য সুপ্রিম কোর্টে আবেদন করেছে বোর্ড। সভাপতি এবং সচিবের মেয়াদকাল সংশোধন করতে চেয়ে আবেদন জানানো হয়েছে।

সংবিধান সংশোধনের সাহায্যে পদাধিকারীদের জন্যে কুলিং-অফ আইনের অবসান চায় বোর্ড। ফলে রাজ্য সংস্থায় ছ’বছর হয়ে যাওয়া সত্ত্বেও সৌরভ এবং জয়ের সভাপতি ও সচিব হিসাবে থাকতে অসুবিধা নেই। বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় এবং হিমা কোহলী বোর্ডের আইনজীবী তুষার মেহতাকে জানিয়েছেন, কুলিং-অফ আইনের অবসান এবং বোর্ডের কার্যকলাপ সংক্রান্ত আর যা যা বিষয় রয়েছে, সেগুলি মঙ্গলবার দুপুরে শোনা হবে।

প্রসঙ্গত, বিচারপতি আরএম লোধার নেতৃত্বাধীন কমিটির সুপারিশ যখন সুপ্রিম কোর্ট গ্রহণ করেছিল, তখন সেখানে বাধ্যতামূলক তিন বছরের কুলিং-অফের কথা বলা হয়েছিল। অর্থাৎ, রাজ্য সংস্থা বা বোর্ডে টানা দু’বার তিন বছরের মেয়াদ পূর্ণ হয়ে গেলে সংশ্লিষ্ট কর্তাকে কুলিং-অফে চলে যেতে হবে। সেই অনুযায়ী সৌরভ এবং জয়, দু’জনেরই কুলিং-অফে চলে যাওয়ার কথা। ওই আইন সংশোধন করতে চেয়েই শীর্ষ আদালতে আবেদন করেছে বিসিসিআই। সুপ্রিম কোর্ট সব শুনে আইন সংশোধনে সম্মতি দিলে নিজ পদে থাকতে পারবেন সৌরভ এবং জয়। না হলে কুলিং-অফে চলে যেতে হবে। সে ক্ষেত্রে নতুন সভাপতি এবং সচিব নির্বাচন করতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sourav Ganguly Jay Shah BCCI Supreme Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE