Advertisement
২০ জুলাই ২০২৪
Indian Cricket team

প্রথম প্রস্তুতি ম্যাচে উজ্জ্বল সূর্যকুমার, পশ্চিম অস্ট্রেলিয়াকে ১৩ রানে হারালেন রোহিতরা

পশ্চিম অস্ট্রেলিয়া একাদশের বিরুদ্ধে প্রথম প্রস্তুতি ম্যাচে বিশ্রাম দেওয়া হল কোহলি এবং রাহুলকে। ব্যাট হাতে প্রত্যাশিত সাফল্য পেলেন না রোহিতরা। যদিও ভাল বল করলেন ভারতের জোরে বোলাররা।

প্রস্তুতি ম্যাচে অর্ধশতরান করলেন সূর্যকুমার।

প্রস্তুতি ম্যাচে অর্ধশতরান করলেন সূর্যকুমার। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২২ ১৫:০৫
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে প্রথম প্রস্তুতি ম্যাচে জয় পেল ভারতীয় দল। পশ্চিম অস্ট্রেলিয়া একাদশকে ১৩ হারালেন রোহিত শর্মারা। প্রথমে ব্যাট করে ভারত করে ৬ উইকেটে ১৫৮ রান। জবাবে ৯ উইকেটে ১৪৫ রান করল পশ্চিম অস্ট্রেলিয়া একাদশ। বিরাট কোহলি এবং লোকেশ রাহুলকে প্রস্তুতি ম্যাচে বিশ্রাম দেওয়া হয়।

ভাল ব্যাটিং করলেন সূর্যকুমার যাদব এবং হার্দিক পাণ্ড্য। টি-টোয়েন্টি ক্রিকেটে বিশ্বের অন্যতম সেরা ব্যাটার সূর্যকুমার আগ্রাসী মেজাজে করলেন ৩৫ বলে ৫২ রান। তাঁর ইনিংসে রয়েছে তিনটি করে চার এবং ছয়। চেনা ছন্দে দেখা গেল হার্দিককেও। ২০ বল খেলে ২৯ রান করলেন তিনি।

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ভারত। যদিও ভারতীয় দলের শুরুটা প্রত্যাশা মতো হয়নি। ব্যর্থ হলেন ঋষভ পন্থ। ১৭ বল থেকে ৯ রান করে অ্যান্ড্রু টাইয়ের বলে সাজঘরে ফেরেন বাঁহাতি উইকেটরক্ষক-ব্যাটার। পন্থের সঙ্গে ভারতীয় ইনিংস শুরু করেন রোহিত। রান পেলেন না অধিনায়কও। ৩ রান করে আউট হয়ে যান রোহিত। তিন নম্বরে নেমে দীপক হুডা করেন ২২ রান। ৪৫ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ভারতীয় দল। রান পাননি অক্ষর পটেলও। এর পর দলের ইনিংসকে টানেন সূর্যকুমার-হার্দিকের জুটি। পার‌্থের দ্রুতগতির উইকেটে পশ্চিম অস্ট্রেলিয়ার জোরে বোলাররা সমস্যায় ফেললেন ভারতীয় ব্যাটারদের।

জয়ের জন্য ১৫৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে পশ্চিম অস্ট্রেলিয়ার ইনিংস শেষ হল ১৪৫ রানে। ভারতের দুই জোরে বোলার ভুবনেশ্বর কুমার এবং আরশদীপ সিংহয়ের আগ্রাসী বোলিংয়ের সামনে তেমন সুবিধা করতে পারেননি পশ্চিম অস্ট্রেলিয়ার ব্যাটাররা। বিশেষ করে আরশদীপের বল খেলতে বেশ সমস্যায় পড়েন পশ্চিম অস্ট্রেলিয়ার ব্যাটাররা। প্রথম ৬ ওভারে মাত্র ১২ রানেই ৪ ওপেনারকে হারায় তারা। ভাল বল করছেন যুজবেন্দ্র চহাল। ভারতের সফলতম বোলার আরশদীপ। ৩ ওভার বল করে ৬ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন তিনি। দু’টি করে উইকেট পেয়েছেন ভুবনেশ্বর এবং চহাল। তাঁরা যথাক্রমে খরচ করলেন ২৬ এবং ১৫ রান। সোমবারের ম্যাচে হার্দিককে বোলার হিসাবে ব্যবহার করেননি রোহিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE