Advertisement
০৩ মে ২০২৪
bengal cricket

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী ক্রিকেটারের অভিষেক, মুস্তাক আলিতে বাংলার দাপট চলছে

গত মরসুমে বাংলার রঞ্জি দলে সুযোগ পেলেও ম্যাচ খেলা হয়নি। এ বার সেই সুযোগ পেয়ে একটি উইকেটও নিলেন রবি। সিকিমকে বাংলা হারাল ৮৪ রানে।

সুযোগ পেয়ে একটি উইকেটও নিলেন রবি।

সুযোগ পেয়ে একটি উইকেটও নিলেন রবি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২২ ১৭:১৯
Share: Save:

আরও একটি জয়। সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে সিকিমের বিরুদ্ধে সহজেই ম্যাচ জিতে নিল বাংলা। মঙ্গলবার বাংলার হয়ে অভিষেক হল রবি কুমারের। তরুণ বাঁহাতি পেসার অনূর্ধ্ব-১৯ ভারতীয় দলের হয়ে বিশ্বকাপ জিতেছিলেন। গত মরসুমে বাংলার রঞ্জি দলে সুযোগ পেলেও ম্যাচ খেলা হয়নি। এ বার সেই সুযোগ পেয়ে একটি উইকেটও নিলেন রবি। সিকিমকে বাংলা হারাল ৮৪ রানে।

গ্রুপ ই-তে শীর্ষ স্থান ধরে রাখল বাংলা। প্রথমে ব্যাট করে সিকিমের বিরুদ্ধে ১৭৯ রান তোলেন অভিমন্যু ঈশ্বরনরা। বাংলার অধিনায়ক যদিও এ দিন রান পাননি। অন্য ওপেনার রণজ্যোত সিংহ খয়রা ১৫ বলে ২২ রান করেন। অর্ধশতরান করেন সুদীপ ঘরামি। ৪৩ বলে ৫৬ রান করেন তিনি। তিনটি চার এবং দু’টি ছক্কা মারেন সুদীপ। শাহবাজ় আহমেদ ৩৩ বলে ৪৩ রান করেন। ভারতীয় অলরাউন্ডার দু’টি করে চার এবং ছক্কা মারেন। শেষ বেলায় উইকেটরক্ষক অগ্নিভ পান ১২ বলে ৩৪ রান করেন। তিনি চারটি ছক্কা মারেন।

সিকিমের ইনিংস শেষ হয়ে যায় ৯৮ রানে। যদিও পুরো ২০ ওভার ব্যাট করে তারা। বাংলার বোলাররা ৮ উইকেট তোলেন। মুকেশ কুমার এ দিন কোনও উইকেট পাননি। দু’টি করে উইকেট নেন প্রদীপ্ত প্রামাণিক এবং করণ লাল। একটি করে উইকেট নেন রবি কুমার, আকাশ দীপ, শাহবাজ় এবং ঋত্বিক চট্টোপাধ্যায়।

চারটি ম্যাচ খেলে ১৪ পয়েন্ট তুলে নিয়েছে বাংলা। ছত্তীসগঢ়ও চার ম্যাচ খেলে ৩৪ পয়েন্ট পেয়েছে। নেট রানরেটের বিচারে এগিয়ে বাংলা। চণ্ডীগড় রয়েছে তিন নম্বরে। তাদের সংগ্রহ ৮ পয়েন্ট। তামিলনাড়ু এবং ওড়িশারও সমসংখ্যক পয়েন্ট। ঝাড়খণ্ডের সংগ্রহ ৪ পয়েন্ট। সিকিম পাঁচটি ম্যাচ খেলে ফেললেও এখনও কোনও পয়েন্ট পায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE