Advertisement
০২ মে ২০২৪
Women's T20 World Cup

ক্রিকেট ম্যাচে রাগবির হেলমেট! বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে অদ্ভুত কাণ্ড বিপক্ষ উইকেটরক্ষকের

ভারতের বিরুদ্ধে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে এমনটাই করতে দেখা গেল তাঁকে। উইকেটের পিছনে যে হেলমেট পরে ওয়ালড্রন দাঁড়িয়েছিলেন তা ক্রিকেটের নয় রাগবির এক ধরনের হেলমেট।

Helmet

রাগবির হেলমেট এবং ক্রিকেটের হেলমেট। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৩ ১১:৫৯
Share: Save:

অদ্ভুত দেখতে হেলমেট পরে মাঠে নেমে পড়লেন আয়ারল্যান্ডের উইকেটরক্ষক মেরি ওয়ালড্রন। ভারতের বিরুদ্ধে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে এমনটাই করতে দেখা গেল তাঁকে।

উইকেটের পিছনে যে হেলমেট পরে ওয়ালড্রন দাঁড়িয়ে ছিলেন তা ক্রিকেটের নয়, রাগবির হেলমেট। মাথার উপর দিকে সেটার কোনও সুরক্ষা ব্যবস্থা ছিল না। তবে চোখের কাছে বাড়তি সুরক্ষা ছিল। বড় কোনও চোটের থেকে যা সহজেই বাঁচাতে পারবে ওয়ালড্রনকে। এ বারের প্রতিযোগিতায় যাঁরা বয়স্ক ক্রিকেটার, তাঁদের একজন তিনি। ৩৮ বছরের ওয়ালড্রনের অভিষেক হয় ২০১০ সালে। ১৩ বছরের ক্রিকেট কেরিয়ারে আয়ারল্যান্ডের হয়ে ৫৩টি এক দিনের ম্যাচ এবং ৬৭টি টি-টোয়েন্টি খেলেছেন তিনি। এ বারই প্রথম এমন হেলমেট পরে ওয়ালড্রনকে দেখা গেল, তা নয়। গত বছর নভেম্বরে পাকিস্তানের বিরুদ্ধে এমন হেলমেট পরে খেলতে দেখা গিয়েছিল তাঁকে।

ম্যাচটিতে ভারত প্রথমে ব্যাট করে। স্মৃতি মন্ধানা ৮৭ রানের ইনিংস খেলেন। তাঁর দাপটে ১৪৩ রান করে ভারত। ইংল্যান্ডের কাছে হারের পর এই ম্যাচ ভারতের কাছে গুরুত্বপূর্ণ হয়ে গিয়েছিল। হরমনপ্রীত কৌরদের আয়ারল্যান্ডের বিরুদ্ধে জিততেই হত সেমিফাইনালে উঠতে গেলে। আয়ারল্যান্ড ব্যাট করতে নামার কিছু ক্ষণের মধ্যেই বৃষ্টি শুরু হয়। ৮.২ ওভার ব্যাট করে আইরিশ দল ৫৪ রান করে। ডাকওয়ার্থ লুইস নিয়মে তাদের লক্ষ্য হয়ে যায় ৬০ রান। কিন্তু খেলা আর না হওয়ায় ম্যাচ জিতে যায় ভারত। সেমিফাইনালে পৌঁছে যায় তারা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেমিফাইনাল খেলতে হবে স্মৃতিদের। মঙ্গলবার ইংল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তান হেরে যাওয়ায় গ্রুপে রানার্স হয়েই সেমিফাইনাল খেলতে হবে হরমনপ্রীতদের। ফলত এক নম্বর গ্রুপের শীর্ষে শেষ করা অস্ট্রেলিয়ার মুখোমুখি হতে হবে তাঁদের।

বৃহস্পতিবার সেমিফাইনাল খেলবে ভারত এবং অস্ট্রেলিয়া। সন্ধ্যা ৬.৩০ মিনিট থেকে হবে সেই ম্যাচ। গ্রুপ পর্বের চারটি ম্যাচের মধ্যে পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ় এবং আয়ারল্যান্ডের বিরুদ্ধে জেতে ভারত। হেরে যায় ইংল্যান্ডের বিরুদ্ধে। অন্য দিকে, অস্ট্রেলিয়া কোনও ম্যাচই হারেনি। শুক্রবার দ্বিতীয় সেমিফাইনালে খেলবে ইংল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Women's T20 World Cup Ireland Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE