Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Afghanistan

T20 World Cup 2021: সাংবাদিক বৈঠকে তালিবান নিয়ে প্রশ্ন, কী উত্তর দিলেন আফগান অধিনায়ক নবি

পাকিস্তানের বিরুদ্ধে জেতার মুখ থেকে হেরে এমনিতেই বিধ্বস্ত ছিলেন। এরপর সাংবাদিক বৈঠকে অপ্রীতিকর প্রশ্নে আরও বিড়ম্বনায় পড়লেন মহম্মদ নবি।

নবির সামনে অপ্রীতিকর প্রশ্ন।

নবির সামনে অপ্রীতিকর প্রশ্ন।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২১ ১৪:৫৩
Share: Save:

পাকিস্তানের বিরুদ্ধে জেতার মুখ থেকে হেরে এমনিতেই তিনি বিধ্বস্ত ছিলেন। এরপর সাংবাদিক বৈঠকে এসে অপ্রীতিকর প্রশ্নের মুখে আরও বিড়ম্বনায় পড়লেন আফগানিস্তানের অধিনায়ক মহম্মদ নবি। তবে মাথা ঠান্ডা রেখে এক সাংবাদিকের রাজনৈতিক প্রশ্ন পাশ কাটালেন।

ওই সাংবাদিক প্রশ্ন করেছিলেন, “আফগানিস্তান ভাল খেলে দুটো ম্যাচে জিতেছে। কিন্তু আপনার মধ্যে কি কোনও ভয় রয়েছে যে সরকার এবং পরিস্থিতি পরিবর্তন হওয়ার ফলে দেশে ফিরলে আপনাকে কোনও প্রশ্নের সম্মুখীন হতে হবে?” ওই সাংবাদিক আরও বলেন, “এই নতুন যুগে আফগানিস্তানের সঙ্গে পাকিস্তানের সুসম্পর্ক রয়েছে। আপনার কি মনে হয় আজকের হারের পরে আফগানিস্তান দল আরও ঐক্যবদ্ধ হবে?”

আচমকা এ রকম প্রশ্নের মুখে পড়ে হকচকিয়ে যান নবি। তবে দ্রুত সামলে নিয়ে উত্তর দেন, “রাজনৈতিক পরিস্থিতির কথা দূরে সরিয়ে রেখে ক্রিকেট নিয়ে কথা বললেই ভাল হয় না? ক্রিকেট নিয়ে আপনি কোনও প্রশ্ন করুন। আমরা সঠিক প্রস্তুতি নিয়েই এখানে বিশ্বকাপ খেলতে এসেছি। তাই ক্রিকেট সংক্রান্ত যে কোনও প্রশ্ন আপনি করতে পারেন।”

তা-ও না থেমে ওই সাংবাদিক বলেন যে তিনি ক্রিকেট সংক্রান্ত প্রশ্নই করেছেন। নবি তা মানতে চাননি। এরপর সাংবাদিক বৈঠকের সঞ্চালক বিষয়টি সেখানেই থামিয়ে দেন। ওই সাংবাদিককে আর কোনও প্রশ্ন করার সুযোগ দেওয়া হয়নি। বাকিরা নবিকে প্রশ্ন করতে থাকেন।

প্রসঙ্গত, তালিবান আগ্রাসনের জেরে এক সময় টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে আসাই অনিশ্চিত হয়ে পড়েছিল রশিদ খানের দলের কাছে। কিন্তু আইসিসি-র উদ্যোগ এবং নিজেদের প্রচেষ্টায় আফগানিস্তান বিশ্বকাপ খেলতে এসেছে। প্রথম ম্যাচে তারা স্কটল্যান্ডকে ১৩০ রানে উড়িয়ে দেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE