Advertisement
১০ মে ২০২৪
kane williamson

T20 World Cup 2021: তিন বিশ্বকাপের ফাইনালে হার, কী বললেন নিউজিল্যান্ডের অধিনায়ক উইলিয়ামসন

২০১৫, ২০১৯ এবং ২০২১। সীমিত ওভারে পরপর তিনটে বিশ্বকাপের ফাইনালে উঠেও শেষ ধাপ পেরোতে পারল না নিউজিল্যান্ড।

পিছনে অস্ট্রেলিয়ার উচ্ছ্বাস। মাথা নীচু করে বেরিয়ে যাচ্ছেন উইলিয়ামসন।

পিছনে অস্ট্রেলিয়ার উচ্ছ্বাস। মাথা নীচু করে বেরিয়ে যাচ্ছেন উইলিয়ামসন। ছবি এএফপি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২১ ২৩:৫৭
Share: Save:

২০১৫, ২০১৯ এবং ২০২১। সীমিত ওভারে পরপর তিনটি বিশ্বকাপের ফাইনালে উঠেও শেষ ধাপ পেরোতে পারল না নিউজিল্যান্ড। ফাইনালে এসেই আটকে যেতে হল তাঁদের। মাঝে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জিতলেও সীমিত ওভারের কোনও বিশ্বকাপ এখনও অধরা নিউজিল্যান্ডের কাছে। ২০১৯-এর মতোই এ বারও নিউজিল্যান্ডকে নেতৃত্ব দিয়েছিলেন কেন উইলিয়ামসন। ফাইনালে দুর্দান্ত খেলেও দলকে জেতাতে পারলেন না তিনি।

ম্যাচের পর তিনি বললেন, “আমরা বড় রান করতে চেয়েছিলাম। কিন্তু মন্থর উইকেট ছিল। তবে আমরা বেশ কিছু জুটি গড়তে পেরেছি। ভেবেছিলাম যে রান উঠেছে তা নিয়ে লড়া যাবে। কিন্তু অস্ট্রেলিয়া দুর্দান্ত ভাবে রান তাড়া করেছে। অসাধারণ দল ওরা। গোটা প্রতিযোগিতা জুড়েই ভাল খেলেছে। ঠিক সময়ে জ্বলে উঠেছে।”

উইলিয়ামসন নিজে ৪৮ বলে অপরাজিত ৮৫ রানের ইনিংস খেলেন। দলও ১৭২ তুলেছিল। তার পরেও মনে হয়েছিল এ ভাবে আট উইকেটে হারতে হবে? উইলিয়ামসন বললেন, “রানটা জেতার মতো কি না, সেটা বুঝতেই পারিনি। আপ্রাণ চেষ্টা করেছিলাম ভাল রান তোলার। তবে অস্ট্রেলিয়াকে কৃতিত্ব দিতেই হবে। কী সহজ ভাবে ওরা রান তাড়া করল। এক ইঞ্চিও জায়গা দেয়নি আমাদের।”

হেরে গেলেও দলকে কৃতিত্ব দিলেন উইলিয়ামসন। বলেছেন, “এই দল নিয়ে আমি তৃপ্ত। দলের জন্য নিজের সেরাটা দেওয়ার ব্যাপারে প্রত্যেকে দায়বদ্ধ। সাহসী হৃদয়ে খেলেছে। তবে এই হার থেকে ইতিবাচক দিকগুলি নিয়ে আমরা ফিরে আসব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE