Advertisement
০৫ মে ২০২৪
Aaron Finch

T20 World Cup 2021: পাকিস্তানের বিরুদ্ধে টসে হারতে চেয়েছিলেন! ফাইনালের আগে দাবি অজি নেতার

আমিরশাহিতে টি-টোয়েন্টি বিশ্বকাপে বার বার দেখা গিয়েছে টসের প্রভাব। টসে হার মানে যে ম্যাচও হার সেটা একাধিক বার দেখা গিয়েছে।

অ্যারন ফিঞ্চ

অ্যারন ফিঞ্চ ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২১ ২১:৩৯
Share: Save:

আমিরশাহিতে টি-টোয়েন্টি বিশ্বকাপে বার বার দেখা গিয়েছে টসের প্রভাব। টসে হার মানে যে ম্যাচেও হার সেটা একাধিক বার দেখা গিয়েছে। এর ভুক্তভোগী বিরাট কোহলীর ভারতও। ব্যতিক্রম অবশ্যই রয়েছে। তবে তা সংখ্যায় নেহাতই কম। কিন্তু ফাইনালের আগে উল্টো কথা শোনা গেল অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চের মুখে। জানালেন, নিজেদের পরীক্ষায় ফেলার জন্য পাকিস্তান ম্যাচের আগে টসে হারতে চেয়েছিলেন।

তবে দুবাইয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে টস প্রভাব ফেলবে না বলেই মনে করছেন ফিঞ্চ। ম্যাচের আগে তিনি বলেছেন, “টস হারলেও সেটা পেরিয়ে আসতে পারি আমরা। বড় প্রতিযোগিতায় কোনও না কোনও সময় আপনাকে প্রথমে ব্যাট করতেই হবে। চাইছিলাম পাকিস্তানের বিরুদ্ধে টসে হারতে, যাতে প্রথমে ব্যাট করে স্কোরবোর্ডে বড় রান খাড়া করার চ্যালেঞ্জ নিতে পারি আমরা। ফাইনালেও প্রথমে ব্যাট করতে হলে আমরা কিছু মনে করব না।”

ফিঞ্চের সংযোজন, “আইপিএল ফাইনাল আমরা সবাই দেখেছি। চেন্নাই বড় রান খাড়া করে সেটা ধরে রেখেছিল। এটা পুরোটাই নির্দিষ্ট দিনের ব্যাপার। যদি স্কোরবোর্ডে ভাল রান তোলা যায় এবং শুরুতে প্রতিপক্ষকে চাপে ফেলা যায়, তাহলে সেখানেই ম্যাচ বেরিয়ে যাবে।”

২০১৫ একদিনের ক্রিকেট বিশ্বকাপের ফাইনালেও মুখোমুখি হয়েছিল দুই দল। কিন্তু অতীতের কথা মাথায় রাখতে রাজি নন ফিঞ্চ। বলেছেন, “নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ বরাবরই কঠিন। তিনটে ফরম্যাটেই ওরা অত্যন্ত শৃঙ্খলাবদ্ধ দল। অসাধারণ ফিল্ডিং করে। ৪০ ওভারই ম্যাচে থাকতে হবে আমাদের।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Aaron Finch Cricket Australia T20 World Cup 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE