Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Weather

রবিবার ভারত-পাকিস্তান ম্যাচ ঘিরে আশার আলো, মেলবোর্নে বৃষ্টির সম্ভাবনা কতটা কমল?

রবিবার মেলবোর্নে বৃষ্টি হোক, চান না ভারত-পাকিস্তানের ক্রিকেটপ্রেমীরা। চান না আয়োজকরা, আইসিসি কর্তারাও। লড়াইয়ের জন্য প্রস্তুত রোহিত, বাবররাও। সকলেই তাকিয়ে আবহাওয়ার দফতরের দিকে।

মেলবোর্নের আকাশে কালো মেঘ।

মেলবোর্নের আকাশে কালো মেঘ। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২২ ১৩:৩২
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ ঘিরে তৈরি হয়েছে অনিশ্চয়তা। আয়োজকদের কোনও ক্রুটি নেই। খলনায়কের ভূমিকায় হাজির হয়েছে আবহাওয়া। দু’দলের ক্রিকেটার, প্রতিযোগিতার সংগঠক, ক্রিকেটপ্রেমী বা আইসিসি— সকলেরই চোখ মেলবোর্নের আকাশে।

শুক্রবারও অস্ট্রেলিয়ার আবহাওয়া দফতর জানিয়েছিল, রবিবার মেলবোর্নে বৃষ্টির সম্ভাবনা ৮০ শতাংশ। তবে কি ভেস্তে যাবে রোহিত শর্মাদের সঙ্গে বাবর আজ়মদের লড়াই? শুক্রবার থেকেই মেলবোর্নের আকাশে শুরু হয়েছে মেঘের আনাগোনা। মাঝেমধ্যে হালকা বৃষ্টিও হচ্ছে। মাঠকর্মীরা উইকেট সুরক্ষিত রাখার সব ব্যবস্থা করেছেন। কিন্তু আকাশে কি আশার আলোর দেখা দেবে?

ভারত এবং পাকিস্তানের ক্রিকেটপ্রেমীরা কিছুটা স্বস্তি পেতে পারেন। স্বস্তি পেতে পারেন টি-টোয়েন্টি বিশ্বকাপের এই ম্যাচের দিকে তাকিয়ে থাকা আইসিসি কর্তারাও। কারণ, শনিবার অস্ট্রেলিয়ার আবহাওয়া দফতর জানিয়েছে, রবিবার বৃষ্টির সম্ভাবনা কমে হয়েছে ৭০ শতাংশ। সারা দিন মেঘাচ্ছন্ন থাকবে মেলবোর্ন। দুপুরের পর ঘণ্টায় ২৫ থেকে ৩০ কিলোমিটার গতিতে হাওয়া বইবে। দুপুরের পর থেকে হতে পারে হালকা থেকে মাঝারি বৃষ্টি। সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে যথাক্রমে ২০ ডিগ্রি এবং ১৩ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। স্থানীয় সময় সন্ধ্যে ৭টায় ভারত-পাকিস্তান ম্যাচ। তাই উদ্বেগ, অনিশ্চয়তা আছেই। অর্থাৎ, ভারত-পাকিস্তান লড়াইয়ের সম্ভাবনা কিছুটা উজ্জ্বল হয়েছে।

প্রস্তুতিতে ফাঁক রাখছে না কোনও দলই। মাঠে নামার জন্য তৈরি রোহিত, বাবররা। চলতি মরসুমে টি-টোয়েন্টি ক্রিকেটে মুখোমুখি লড়াইয়ে ফলাফল ১-১। মেলবোর্নের ২২ গজে ২-১ ব্যবধানে এগিয়ে যাওয়ার সুযোগ উভয় পক্ষের সামনেই। কিন্তু ম্যাচের তৃতীয় পক্ষ হিসাবে হাজির বৃষ্টির রক্তচক্ষু। যা উৎকণ্ঠা বাড়াচ্ছে আয়োজকদের। ম্যাচ হলেও সম্পূর্ণ খেলা কি হবে? বৃষ্টি হলেও অন্তত কত ওভারের খেলা করা সম্ভব? এই সব নিয়েই অঙ্ক কষছেন তাঁরা।

ভারত-পাকিস্তান ম্যাচের টিকিটই সব থেকে আগে বিক্রি হয়ে গিয়েছিল। ক্রিকেটপ্রেমীদের বিপুল চাহিদা সামলাতে কিছু বাড়তি টিকিট দিয়েছিল আইসিসি। তাও মাত্র দু’ঘণ্টায় শেষ হয়ে যায়। টি-টোয়েন্টি বিশ্বকাপের আকর্ষণকেও ছাপিয়ে গিয়েছে ভারত-পাকিস্তান দ্বৈরথের আকর্ষণ। আইসিসিও তা-ও রবিবার চাতক পাখি হয়েই থাকতে চায়। জল ভরা মেঘ দেখেই তৃষ্ণা মেটাতে চায়!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE