Advertisement
২৩ এপ্রিল ২০২৪
T20 World Cup 2022

প্রতি ম্যাচেই পাল্টে যেতে পারে ভারতের প্রথম একাদশ, ইঙ্গিত অধিনায়ক রোহিত শর্মার

শেষ এক বছরে ভারতের টি-টোয়েন্টি দলে ২৯ জন ক্রিকেটার খেলেছেন। কেউ হঠাৎ করেই সুযোগ পেয়ে গিয়েছেন, কাউকে আবার ভাবনাচিন্তা করেই দলে আনা হয়েছে।

ভারত অধিনায়ক রোহিত শর্মা।

ভারত অধিনায়ক রোহিত শর্মা। —ফাইল চিত্র

সংবাদ সংস্থা
মেলবোর্ন শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২২ ১১:৫১
Share: Save:

প্রতি ম্যাচে একই দল নিয়ে খেলতে আগ্রহী নন রোহিত শর্মা। টি-টোয়েন্টি বিশ্বকাপে রবিবার ভারত বনাম পাকিস্তান ম্যাচ। মেলবোর্নে মুখোমুখি হবে দুই প্রতিপক্ষ। সেই ম্যাচের আগে ভারত অধিনায়ক জানালেন, প্রথম একাদশে বদল হতে পারে প্রতি ম্যাচেই।

শেষ এক বছরে ভারতের টি-টোয়েন্টি দলের হয়ে ২৯ জন ক্রিকেটার খেলেছেন। কেউ হঠাৎ করেই সুযোগ পেয়ে গিয়েছেন, কাউকে আবার ভাবনাচিন্তা করেই দলে আনা হয়েছে। শনিবার রোহিত বলেন, “একটা সময় ছিল যখন আমরা জানতাম না টি-টোয়েন্টি বিশ্বকাপে কারা খেলতে পারবে। সেই সময় নিজেদের মতো করে ক্রিকেটার বেছে নেওয়া হয়েছে। যে ক্রিকেটার ছন্দে ছিল তাকে সুযোগ দেওয়া হয়েছে।”

এখন যদিও দল সম্পর্কে স্পষ্ট ধারণা তৈরি হয়ে গিয়েছে রোহিতের। তিনি বলেন, “প্রচুর তথ্য রয়েছে এখন আমার হাতে। প্রথম একাদশ বাছাই নিয়ে আমি কোনও রকম একগুঁয়েমিতে বিশ্বাস নই। প্রতি ম্যাচে এক, দু’জন ক্রিকেটার বদল হতে পারে।”

গত বার টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয় ভারত। গত ৯ বছর ধরে কোনও ট্রফি জেতেনি তারা। রোহিতের মাথায় সেটা রয়েছে। তিনি বলেন, “চাপ অবশ্যই রয়েছে। পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ আমাদের কাছে একটা চ্যালেঞ্জ। ন’বছর কোনও আইসিসি ট্রফি জিতিনি আমরা। যে দল আমাদের রয়েছে, তাতে এটা খুবই হতাশার।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE