Advertisement
০৫ ফেব্রুয়ারি ২০২৩
T20 World Cup 2022

বিশ্বকাপ জিততে ১১জন অলরাউন্ডার নিয়ে নামবেন বাবররা! পাক নেটে বিশেষ অনুশীলন

ক্রিকেটজীবনে সাকলিনের বল বুঝতে সমস্যায় পড়তেন প্রথম সারির ব্যাটাররাও। তাঁর দুসরা, তিসরার হদিশ করতে পারতেন না ব্যাটাররা। বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ডের জন্য তেমন ফাঁদই পাতছেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালের জন্য বিশেষ অনুশীলন করছেন বাবররা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালের জন্য বিশেষ অনুশীলন করছেন বাবররা। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১১ নভেম্বর ২০২২ ২০:৩৫
Share: Save:

ফাইনালে ওঠার পর খালি হাতে ফেরা যাবে না। টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়েই মেলবোর্ন থেকে ইসলামাবাদের বিমান ধরতে হবে। দেশে ট্রফি নিয়ে যেতে উড়ে এসেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রামিজ় রাজাও। প্রস্তুতিতে ফাঁক রাখছেন না বাবর আজ়মরাও।

Advertisement

হাতে আর ৪৮ ঘণ্টা। তার পরে বিশ্বকাপের জন্য ২২ গজে ইংল্যান্ডের মহড়া নিতে হবে। ভারতকে ১০ উইকেটে হারিয়ে ফুটছেন জস বাটলাররা। তাই প্রস্তুতিতে ফাঁক রাখতে চাইছেন না পাকিস্তান কোচ সাকলিন মুস্তাক। টোটাল ফুটবলের মতোই তিনি দলের কাছে টোটাল ক্রিকেট চান টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে। অর্থাৎ, ব্যাটার শুধু ভাল ব্যাট করলে বা বোলার শুধু ভাল বল করলেই হবে না। ম্যাচের যে কোনও সময় যে কোনও ক্রিকেটার যাতে কিছু না কিছু ভূমিকা নিয়ে পারেন, তা নিশ্চিত করতে চাইছেন সাকলিন।

সোমবারের অনুশীলনে তাই বাবরদের ভূমিকাই বদলে দিলেন সাকলিন। বোলারদের পাঠিয়ে দিলেন ব্যাটিং অনুশীলন করতে। তখন বোলারের ভুমিকায় ব্যাটাররা। ছাড় পেলেন না উইকেট রক্ষক মহম্মদ রিজ়ওয়ানও। শাহিন আফ্রিদিকে নেটে টানা বল করে গেলেন বাবর এবং রিজ়ওয়ান। অন্য ব্যাটারদেরও বল করতে হল নেটে। সব বোলারকেই ব্যাটিং অনুশীলন করালেন বেশ কিছু ক্ষণ। সাকলিনের কড়া নজরদারি থেকে রেহাই পেলেন না কেউ। বোলারদের আলাদা করে পরামর্শ দিলেন ব্যাটিং কোচ মহম্মদ ইউসুফও।

পাকিস্তান প্রিমিয়ার লিগে শাহিনের একটি ৩৯ রানের অপরাজিত ইনিংস রয়েছে। তা অজানা নয় সাকলিনের। বাবর ঘরোয়া ক্রিকেটে মাঝে মধ্যে বল করলেও আন্তর্জাতিক ক্রিকেটে বল করেন না। ঘরোয়া ক্রিকেটে তাঁর ২৩টি উইকেট রয়েছে। তাই ফাইনালের আগে শাহিনের ব্যাটিং এবং বাবরের বোলিং দক্ষতা ঝালিয়ে দিলেন কোচ। যে রিজ়ওয়ানকে দস্তানা ছাড়া মাঠে দেখা যায় না, তাঁকে দিয়েও বেশ কিছু ক্ষণ বল করালেন। প্রথম শ্রেণির ক্রিকেটে পাক উইকেট রক্ষকেরও ইনিংসে ৫ উইকেট নেওয়ার নজির রয়েছে। পাকিস্তানের অনুশীলনে এই উলটপুরানের ভিডিয়ো ছড়িয়েছে সমাজমাধ্যমে। যা দেখে মজা পেয়েছেন ক্রিকেটপ্রেমীরা।

Advertisement

ইংল্যান্ডের বিরুদ্ধে ফাইনাল জিততে সাকলিনের প্রধান তিন ভরসা বাবর, রিজ়ওয়ান এবং শাহিন। অনুশীলনে তাঁদের উপর আলাদা নজর রাখলেন সাকলিন। দলের ১৫ জনকেই সব পরিস্থিতির জন্য তৈরি রাখতে চাইছেন তিনি। ক্রিকেটজীবনের মতোই ইংল্যান্ডকে দুসরা, তিসরার ধন্ধে ফেলে বিশ্বকাপ ছিনিয়ে নিতে চান প্রাক্তন স্পিনার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.