Advertisement
২৭ জানুয়ারি ২০২৩
Babar Azam

শাহিন আফ্রিদি না মহম্মদ নওয়াজ়? কার ঘাড়ে হারের দায় চাপালেন পাক অধিনায়ক বাবর আজ়ম?

রবিবার ম্যাচের পর সাজঘরে ফিরে মাথা নিচু করে বসেছিলেন পাকিস্তানের ক্রিকেটাররা। দলের কোচ, পরামর্শদাতারাও ডুবেছিলেন হতাশায়। পরিবেশ স্বাভাবিক করার দায়িত্ব নেন বাবর।

ভারতের কাছে হারের পর সাজঘরে বাবর।

ভারতের কাছে হারের পর সাজঘরে বাবর। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২২ ১৬:০২
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের শুরুতেই ধাক্কা খেয়েছে দল। প্রায় জেতা ম্যাচ হাতছাড়া হয়েছে। ভারতের কাছে হারের পর সাজঘরে ফিরে সতীর্থদের সঙ্গে কথা বলেন পাকিস্তান অধিনায়ক বাবর আজ়ম। মহম্মদ রিজ়ওয়ান, শাহিন আফ্রিদিদের উৎসাহিত করেন।

Advertisement

সাজঘরে ফিরে পাক ক্রিকেটাররা বসেছিলেন মাখা নিচু করে। কারও মুখে কোনও কথা ছিল না। পরিবেশ স্বাভাবিক করার দায়িত্ব তুলে নেন অধিনায়ক নিজেই। হতাশ সতীর্থদের চাঙ্গা করতে বাবর বলেন, ‘‘আমরা কোনও এক জনের জন্য হারিনি। দল হিসাবেই হেরেছি আমরা। কোনও এক জনের দিকে অভিযোগের আঙুল তোলা ঠিক হবে না। কেউ একা নয়। সবাই মিলে একটা দল আমরা। দল হিসাবেই আমরা জিতি বা হারি। এই সময় আমাদের সকলকে এক সঙ্গে থাকতে হবে। ঐক্য বজায় রাখতে হবে।’’

অধিনায়ক বাবর ছাড়াও পাক ক্রিকেটারদের চাঙ্গা করার চেষ্টা করেন কোচ সাকলিন মুস্তাক, পরামর্শদাতা ম্যাথু হেডেন। শেষ ওভারে মহম্মদ নওয়াজ় ১৬ দিয়েছেন। অনেকেই পাকিস্তানের হারের জন্য তাঁকে দুষছেন। বাবর সতীর্থের পাশে দাঁড়িয়ে বলেছেন, ‘‘নওয়াজ় এক দম খারাপ কিছু ভাববে না। খারাপ চিন্তা করবে না। তুমি আমাদের ম্যাচ উইনার। তোমার উপর যথেষ্ট ভরসা রয়েছে আমার। আগামী দিনে তুমি আমাদের অনেক ম্যাচ জেতাবে। তোমার খুবই ভাল চেষ্টা করেছ। অত্যন্ত চাপের মধ্যেও তোমার জন্যই আমরা শেষ মুহূর্ত পর্যন্ত লড়াইয়ে ছিলাম। খুব ভাল খেলেছ।’’

উল্লেখ্য, ভারতীয় ইনিংসের শেষ ওভারে নওয়াজ় হার্দিক পাণ্ড্য এবং দীনেশ কার্তিকের উইকেট তুলে নিলেও পাকিস্তানকে জেতাতে পারেনি। তাঁর একটি নো এবং দু’টি ওয়াইড বল বিরাট কোহলির কাজ সহজ করে দেয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.