Advertisement
০৬ মে ২০২৪
T20 World Cup 2022

কোনও মতে জয় বাংলাদেশের, তাসকিনের দুরন্ত বোলিং সত্ত্বেও একরাশ চিন্তা থাকল শাকিবদের

ব্যাট হাতে বড় রান করতে না পারলেও বল হাতে তাসকিন আহমেদের সৌজন্যে শুরুটা দারুণ হয় বাংলাদেশের। তা সত্ত্বেও শেষ মুহূর্তে এসে জিততে হল বাংলাদেশকে।

জিতেও চিন্তায় থাকলেন শাকিবরা।

জিতেও চিন্তায় থাকলেন শাকিবরা। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২২ ১৩:১৭
Share: Save:

ব্যাট হাতে নেদারল্যান্ডসের বিরুদ্ধে বড় রান তুলতে পারেনি বাংলাদেশ। বল হাতে কিছুটা হলেও সেই অভাব মিটিয়ে দিল বাংলাদেশ। তবে তাসকিন আহমেদের দুর্দান্ত বোলিং সত্ত্বেও জিততে কষ্ট করতে হল বাংলাদেশকে। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে জয় পেলেন শাকিব আল হাসানরা। নেদারল্যান্ডসকে ৯ রানে হারিয়ে দিল বাংলাদেশ। তাসকিন ২৫ রানে ৪ উইকেট নিলেন।

টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে নেদারল্যান্ডসের বিরুদ্ধে ভদ্রস্থ রান তুলতে পারেনি বাংলাদেশ। নির্ধারিত ওভারে আট উইকেটে ১৪৪ রান তোলে তারা। তবে শুরুটা ততটাও খারাপ হয়নি। দুই ওপেনার নাজমুল হোসেন এবং সৌম্য সরকার প্রথম উইকেটে ৪৩ তুলে দেন। সৌম্য ১৪ রানে ফিরতেই বাংলাদেশের ব্যাটিং ধস শুরু হয়। পর পর ফিরে যান নাজমুল, লিটন দাস, শাকিব আল হাসান। ৬৩ রানের মধ্যে চার উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। সেখান থেকে দলকে টানেন আফিফ হোসেন (৩৮)। তবে উল্টো দিকে কাউকে পাননি বলে আক্রমণাত্মক ভঙ্গিতে খেলতে পারেননি।

পরের দিকে অবশ্য নুরুল হাসান (১৩) এবং মোসাদ্দেক হোসেন (অপরাজিত ২০) কিছু সঙ্গ দেন আফিফকে। তবে ১৮তম ওভারের শেষ বলে মারতে গিয়ে আফিফ নিজেই ফিরে যান। নেদারল্যান্ডসের বাস দ্য লিড এবং পল ফান মিকেরেন দু’টি করে উইকেট নেন।

বল করতে নেমে শুরুটা দুর্দান্ত হয় বাংলাদেশের। প্রথম দু’টি বলেই বিপক্ষের দুই ব্যাটারকে ফিরিয়ে দেন তাসকিন। বিক্রমজিৎ সিংহ এবং দ্য লিড শূন্য রানে সাজঘরে ফেরেন। তাসকিনের সামনে সুযোগ থাকলেও হ্যাটট্রিক করতে পারেননি। নেদারল্যান্ডসের হয়ে একাই লড়াই করতে থাকেন কলিন অ্যাকারম্যান। উল্টো দিকে তাঁকে সামান্য সময়ের জন্যে সঙ্গত দেন অধিনায়ক স্কট এডওয়ার্ডস (১৬)। আবার নেদারল্যান্ডসের ধস নামে।

তা সত্ত্বেও যে শেষ পর্যন্ত নেদারল্যান্ডস ম্যাচটা টেনে নিয়ে গেল, তার পিছনে অ্যাকারম্যানের পাশাপাশি কৃতিত্ব প্রাপ্য ফান মিরেকেনের। ১৪ বলে ২৪ রানে অপরাজিত থাকেন মিরেকেন। তবে শেষ রক্ষা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE