Advertisement
২০ এপ্রিল ২০২৪
T20 World Cup 2022

বিশ্বকাপে রোহিতদের হেনস্থা নিয়ে আইসিসিকে কড়া বার্তা দিল বোর্ড, কী বলল বিসিসিআই?

সিডনিতে মঙ্গলবার অনুশীলন শেষে খেতেই পারেননি রোহিতরা। না খেয়েই ফিরে যেতে হয় হোটেলে। সেই নিয়ে এ বার আইসিসির কাছে অভিযোগ জানাল ভারতীয় ক্রিকেট বোর্ড।

রোহিত শর্মাদের ঠান্ডা খাবার পরিবেশনের ঘটনা খুব সহজ ভাবে নিচ্ছে না বোর্ড।

রোহিত শর্মাদের ঠান্ডা খাবার পরিবেশনের ঘটনা খুব সহজ ভাবে নিচ্ছে না বোর্ড। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২২ ১৪:৫১
Share: Save:

ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে আইসিসির কাছে অভিযোগ জমা দেওয়া হল। রোহিত শর্মা, বিরাট কোহলিদের ঠান্ডা খাবার পরিবেশনের ঘটনা খুব সহজ ভাবে নিচ্ছে না বোর্ড। সিডনিতে মঙ্গলবার অনুশীলন শেষে খেতেই পারেননি রোহিতরা। না খেয়েই ফিরে যেতে হয় হোটেলে।

সংবাদ সংস্থা পিটিআই সূত্রে জানা গিয়েছে, ভারতীয় দলের ক্রিকেটাররা রেগে যান ঠান্ডা খাবার পেয়ে। কোনও ধরনের গরম খাবারের ব্যবস্থা ছিল না সিডনির মাঠে। বোর্ডের তরফে আইসিসিকে অভিযোগ করা হয়, “যে খাবার পরিবেশন করা হয়েছিল তা অনুশীলন শেষে খাওয়ার উপযোগী নয়। তিন ঘণ্টার অনুশীলন শেষে ঠান্ডা স্যান্ডউইচ কী ভাবে পরিবেশন করা হতে পারে? স্যান্ডউইচগুলো তৈরিও করা ছিল না। ক্রিকেটারদের তৈরি করে নিতে বলা হয়েছিল। এটা মেনে নেওয়া যায় না। এই সমস্যা হয়েছিল মেলবোর্নেও। এ বার সিডনিতেও একই সমস্যা।” আইসিসির তরফে এই ব্যাপারটি দেখা হচ্ছে বলে জানানো হয়েছে।

মঙ্গলবার অনুশীলনের পর সাজঘরে ফেরেন রোহিত, কোহলিরা। খিদেয় তখন তাঁদের পেটে ছুঁচোয় ডন দিচ্ছে। স্নান সেরে খেতে যান ভারতীয় দলের ক্রিকেটাররা। কিন্তু খাবার ঘরে গিয়েই মেজাজ হারালেন কোহলি, রোহিতরা। কারণ আইসিসির তরফে যে মধ্যাহ্নভোজের ব্যবস্থা করা হয়েছিল, তা পছন্দ হয়নি ভারতীয় দলের। দলের কয়েক জন ক্রিকেটার মাংসের টুকরো মুখে দিয়ে দেখেন, তা প্রচণ্ড ঝাল। দলের জন্য যে পরিমাণ খাবার রাখা হয়েছিল, তা অপর্যাপ্ত ছিল বলেও অভিযোগ। তাতেই মেজাজ হারান রোহিত, কোহলিরা। এখানেই শেষ নয়।

খাদ্যতালিকায় ছিল কয়েক রকম ফল এবং স্যান্ডউইচের নানা রকম উপকরণ। খাবার টেবিলে রাখা বোর্ডে লেখা ছিল, ‘নিজের স্যান্ডউইচ নিজে তৈরি করে নিন।’ তা দেখে ক্লান্ত ক্রিকেটাররা বিরক্তি প্রকাশ করেন। আইসিসির ব্যবস্থা করা খাবার না খেয়েই হোটেলে ফিরে যান তাঁরা। ভারতীয় দলের এক সদস্য বলেছেন, ‘‘খাবার মান প্রত্যাশিত ছিল না। তা ছাড়া কঠোর অনুশীলনের পর আমাদের স্যান্ডউইচ তৈরি করে নিতে বলা হয়!’’ এক জনকে বলতে শোনা যায়, ক্রিকেটের আয়ের সিংহভাগই ভারত থেকে আসে। তার পরেও ভারতীয় দলের সঙ্গে আইসিসির এই আচরণ সঙ্গত নয়।

আইসিসিকে অভিযোগ জানানোর পর এ বার সমস্যা মিটবে বলে মনে করছেন অনেকে। বুধবার ভারতের ঐচ্ছিক অনুশীলন ছিল। সেই অনুশীলনে আসেননি পেসাররা। ছিলেন না হার্দিক পাণ্ড্য, সূর্যকুমার যাদব এবং অক্ষর পটেলও। বাকি ক্রিকেটাররা অনুশীলন করেন। বৃহস্পতিবার সিডনিতে নেদারল্যান্ডসের মুখোমুখি ভারত। ভারতীয় সময় দুপুর সাড়ে ১২টা থেকে খেলা শুরু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE