Advertisement
০৩ মে ২০২৪
T20 World Cup 2022

পাকিস্তানের বিরুদ্ধে নামার আগে আবেগপ্রবণ কার্তিক! রোহিতকে কী বললেন দলের উইকেটরক্ষক?

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে নামার আগে আবেগপ্রবণ দীনেশ কার্তিক। ভারত অধিনায়ক রোহিত শর্মার উদ্দেশে অনেক কিছু বলেছেন দলের উইকেটরক্ষক।

বিশ্বকাপে ভারতীয় দলের ফিনিশারের ভূমিকায় দীনেশ কার্তিক।

বিশ্বকাপে ভারতীয় দলের ফিনিশারের ভূমিকায় দীনেশ কার্তিক। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২২ ২২:০৪
Share: Save:

পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে খেলতে নামার আগে আবেগ ধরে রাখতে পারছেন না ভারতের উইকেটরক্ষক দীনেশ কার্তিক। তাঁর মনে পড়ছে নিজের লড়াইয়ের কথা। তাঁর উপর ভরসা দেখানোর জন্য দলের অধিনায়ক রোহিত শর্মাকে ধন্যবাদ জানিয়েছেন কার্তিক।

ইনস্টাগ্রামে নিজের কথা লিখে কার্তিক জানিয়েছেন, রোহিত সব সময় তাঁর উপর ভরসা রেখেছেন। কার্তিক লিখেছেন, ‘‘এক জন এই চড়াই-উতরাইয়ের সবটা দেখেছে। আমার উপর বিশ্বাস রেখেছে। আমাকে বিশ্বাস করতে শিখিয়েছে যে অন্ধকার গুহার শেষে আলো দেখতে পাওয়া যায়। তার নাম রোহিত শর্মা। ওর প্রতি আমি সব সময় কৃতজ্ঞ।’’

গত কয়েকটি সিরিজে ভারতীয় দলে ফিনিশারের ভূমিকায় দেখা গিয়েছে কার্তিককে। ঋষভ পন্থ থাকার পরেও কার্তিককে খেলিয়েছেন রোহিত। বিশ্বকাপের আগেই জানিয়ে দিয়েছেন, কার্তিকই তাঁর দলের ফিনিশার। রোহিতের এই বিশ্বাস ভরসা জুগিয়েছে কার্তিককে। তাই তিনি ধন্যবাদ জানিয়েছেন দলের অধিনায়ককে।

শুধু রোহিত নন, আরও এক সতীর্থের কাছে কৃতজ্ঞ কার্তিক। তিনি অভিষেক নায়ার। সবাই যখন ভেবেছিলেন যে কার্তিক অবসর নেবেন তখনও নায়ার তাঁর উপর ভরসা রেখেছিলেন। নায়ারের ক্যাম্পে দীর্ঘ দিন ধরে অনুশীলন করেছেন কার্তিক। এমনকি কার্তিককে আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক করার পিছনেও বড় ভূমিকা ছিল নায়ারের। সেই নায়ারকে ধন্যবাদ জানিয়ে কার্তিক লিখেছেন, ‘‘যার জন্য পুরোটা সম্ভব হয়েছে, যে আমাকে প্রতি মুহূর্তে পিছন থেকে সাহায্য করেছে, আমার উপর বিশ্বাস দেখিয়েছে, সে অভিষেক নায়ার। ওকেও ধন্যবাদ।’’

আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলার সময় অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিংকে কোচ হিসাবে পেয়েছিলেন কার্তিক। কিছু দিন আগে পন্টিং কার্তিককে এ বারের বিশ্বকাপের অন্যতম সেরা ফিনিশারের তকমা দিয়েছেন। সেই পন্টিংকেও ধন্যবাদ জানিয়েছেন কার্তিক।

২০২২ সালে ২৪টি ম্যাচে ২৭৩ রান করেছেন কার্তিক। স্ট্রাইক রেট ১৫০-র বেশি। এ বারের বিশ্বকাপে কার্তিকের কাঁধে বড় দায়িত্ব। সেই দায়িত্ব সামলাতে তিনি তৈরি। তবে পাকিস্তানের বিরুদ্ধে খেলতে নামার আগে কিছুটা আবেগপ্রবণ হয়ে পড়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE