Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Virat Kohli

আরও ধনী হচ্ছেন কোহলি! প্রাক্তন অধিনায়কের ব্যাঙ্কে ঢুকতে পারে কোটি কোটি টাকা

টি-টোয়েন্টি বিশ্বকাপে কোহলিকে অন্যতম সেরা ছন্দে দেখতে পাওয়া যাচ্ছে। তাতেই আশা জেগেছে ব্যবসায়ী মহলে। যা বোঝা যাচ্ছে, তাতে আগামী দিনে আরও ধনী হতে চলেছেন কোহলি।

আগামী দিনে আরও ধনী হতে চলেছেন কোহলি।

আগামী দিনে আরও ধনী হতে চলেছেন কোহলি। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২২ ২২:১৮
Share: Save:

খারাপ ছন্দ। ব্যাটে রানের খরা। অধিনায়কত্ব থেকে অপসারণ। বিভিন্ন কারণে গত দু’-তিন বছর সময়টা ভাল যায়নি বিরাট কোহলির। তিনি একাধিক সংস্থার ব্যবসার মুখ। ফলে কোহলির খারাপ ছন্দে সিঁদুরে মেঘ দেখতে শুরু করেছিলেন তারা। সেই আশঙ্কা ফুৎকারে উড়িয়ে দিলেন কোহলি। এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে তাঁকে অন্যতম সেরা ছন্দে দেখতে পাওয়া যাচ্ছে। তাতেই আশা জেগেছে ব্যবসায়ী মহলে। যা বোঝা যাচ্ছে, তাতে আগামী দিনে আরও ধনী হতে চলেছেন কোহলি। ক্রিকেট খেলে পাওয়া টাকা তো বটেই। বিজ্ঞাপন বাবদ আরও বেশি টাকা ঢুকতে চলেছে তাঁর ব্যাঙ্কে।

বৃহস্পতিবার ছিল কোহলির ৩৪তম জন্মদিন। সে দিন একটি বিরাট কাট-আউট তৈরি করে জনপ্রিয় ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারক সংস্থা। ৫০০০ ক্রিকেট বলকে সাজানো হয় নানা কারুকার্য দিয়ে। আরও অনেক সংস্থা বিভিন্ন পরিকল্পনা নিয়েছিল। ব্যবসায়ী মহলের মতে, যে ভাবে কোহলি খেলছেন তাতে আগামী দিনে তাঁকে কোনও পণ্যের মুখ করতে গেলে অনেক বেশি টাকা দিতে হবে।

এই মুহূর্তে কোহলি ভারতের সবচেয়ে দামী খ্যাতনামী। সম্পদের পরিমাণ প্রায় ১৫০০ কোটি টাকা। তাঁর জনপ্রিয়তা এখন আগের থেকেও বেশি। কোহলি সেটাকে আরও এগিয়ে নিয়ে যাচ্ছেন। ব্র্যান্ডের সঙ্গে জড়িত এক বিশেষজ্ঞ বলেছেন, “বিশ্বকাপে কোহলির বেশির ভাগ ইনিংস এসেছে চাপের মুহূর্তে। নিজের খেলার প্রতি প্রচণ্ড দায়বদ্ধ ছিল ও। ব্র্যান্ডগুলো সবই খেয়াল করেছে।”

এখন বিপণন বাবদ প্রতি সংস্থা থেকে বছরে ৫-৬ কোটি টাকা নেন কোহলি। বিশ্বকাপের পর তা বাড়তে পারে ১৫ শতাংশ। শুধু তাই নয়, আরও অনেক বেশি ব্র্যান্ড তাঁকে দূত হিসাবে নিয়োগ করতে পারে। এখনই কোহলির হাতে ২৫-৩০টি সংস্থা রয়েছে। আরও ৫-৭টি সংস্থা কার্যত নিশ্চিত। এ ছাড়াও কোহলির ইনস্টাগ্রামে জনপ্রিয়তা যে কোনও ক্রিকেটারের থেকে বেশি। ক্রীড়াবিদদের মধ্যে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এবং লিয়োনেল মেসির পরেই রয়েছেন তিনি।

কোহলি ছন্দে ফেরার আগেই কিছু সংস্থা তাঁর সঙ্গে চুক্তি করে ফেলে। অনেকে অপেক্ষা করছিল। তাদের এ বার বেশি দামে কোহলির সঙ্গে চুক্তি করতে হবে। বিশেষজ্ঞদের ধারণা, কোহলির ছন্দ এখনই আর খারাপ হওয়ার সম্ভাবনা নেই। ফলে তাঁকে সংস্থার দূত করলে লাভই হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli T20 World Cup 2022 Brand Ambassador
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE