Advertisement
০১ এপ্রিল ২০২৩
T20 World Cup 2022

ক্ষোভ প্রাক্তন সতীর্থের উপরেই! ভারতের নতুন কোচ, অধিনায়ক বেছে ফেললেন হরভজন

ভারতের হারে তিনি এতটাই বিরক্ত যে টি-টোয়েন্টিতে গোটা দলের আমূল বদলের পক্ষে সওয়াল করেছেন হরভজন। কোচ এবং অধিনায়ক হিসাবে কাকে চাইছেন তিনি?

ভারতীয় দলে আমূল বদলের ডাক দিলেন হরভজন।

ভারতীয় দলে আমূল বদলের ডাক দিলেন হরভজন। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১১ নভেম্বর ২০২২ ১৫:৪৭
Share: Save:

ভারত টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে হারতেই সমালোচনার বন্যা শুরু হয়ে গিয়েছে। অনেকেই ভারতের একাধিক ভুল বের করে ফেলেছেন। তার মধ্যেই রয়েছেন হরভজন সিংহ। ভারতের হারে তিনি এতটাই বিরক্ত যে টি-টোয়েন্টিতে গোটা দলের আমূল বদলের পক্ষে সওয়াল করেছেন তিনি।

Advertisement

হরভজনের মতে, টি-টোয়েন্টি দলে তরুণ ক্রিকেটারদের আনার পাশাপাশি দরকার একজন তরতাজা কোচও, যিনি সম্প্রতি খেলা থেকে অবসর নিয়েছেন। হরভজন চান, দ্রাবিড়ের জায়গায় আশিস নেহরাকে কোচ করা হোক। অধিনায়ক করা হোক হার্দিক পাণ্ড্যকে। এই দু’জনের জুটিই আইপিএল জিতিয়েছে গুজরাত টাইটান্সকে।

এক ওয়েবসাইটে হরভজন বলেছেন, “শুধু অধিনায়ককে দোষ দিয়ে লাভ নেই। টি-টোয়েন্টি ক্রিকেট থেকে সম্প্রতি অবসর নিয়েছে এবং এই ফরম্যাটটাকে বোঝে, এ রকম একজনকে কোচ করলে ভারতের লাভ হবে। রাহুল দ্রাবিড়কে সমীহ করি। আমার প্রাক্তন সতীর্থ এবং একসঙ্গে অনেক ক্রিকেট খেলেছি। ওর ক্রিকেট মস্তিষ্ক অসাধারণ। ওকে কোচ থেকে সরানোর কথা বলছি না। কিন্তু ওর সঙ্গে নেহরাকে যদি যুক্ত করা যায় তা হলে ভালই হবে।”

নিজের যুক্তির সপক্ষে হরভজন আরও বলেছেন, “আশিস নেহরার ক্রিকেট মস্তিষ্ক বেশ ভাল। গুজরাত টাইটান্সে ও কী কাজ করেছে সেটা এক বার দেখে নিন। আশিস দলে যা পরিবর্তন করবে সেটা তরুণ ক্রিকেটারদেরও উৎসাহিত করবে।” অধিনায়ক হিসাবে কেন তাঁর হার্দিককে পছন্দ সে সম্পর্কে হরভজন বলেছেন, “হার্দিকের থেকে ভাল এই মুহূর্তে কেউ হতেই পারে না। ওই দলের সেরা ক্রিকেটার। ওর মতো আরও ক্রিকেটারকে দলে নিতে হবে।”

Advertisement

ভারতের দল নির্বাচনকেও কাঠগড়ায় তুলেছেন হরভজন। তাঁর ক্ষোভ যুজবেন্দ্র চহালকে না খেলানো নিয়ে। বলেছেন, “জানি না কী কারণে চহালের মতো চ্যাম্পিয়ন বোলারকে দলের বাইরে রাখা হল। মনে হয় দলের কারওর বিরুদ্ধে কিছু করেছিল, যে কারণে একটা ম্যাচেও সুযোগ দেওয়া হল না ওকে। ওর যা প্রতিভা, তা হলে প্রথম পছন্দের স্পিনার ওরই হওয়া উচিত ছিল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.