Advertisement
১১ মে ২০২৪
T20 World Cup 2022

বিশ্বকাপের আগে ভারতের শেষ প্রস্তুতিতে জল, হতাশ রোহিতরা

ব্রিসবেনে আরও দু’টি প্রস্তুতি ম্যাচ ছিল বুধবার। বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকার ম্যাচ বাতিল হয়ে যায়। পাকিস্তান-আফগানিস্তান ম্যাচও শেষ হয়নি। পাক ইনিংসের ১৪ বল হওয়ার পরেই শুরু হয় বৃষ্টি।

প্রস্তুতি ম্যাচ বাতিল হওয়ায় হতাশ রোহিতরা।

প্রস্তুতি ম্যাচ বাতিল হওয়ায় হতাশ রোহিতরা। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২২ ১৬:০৮
Share: Save:

ধাক্কা খেলে ভারতীয় দলের প্রস্তুতি পর্ব। বৃষ্টির জন্য বাতিল হয়ে গেল ভারত-নিউজ়িল্যান্ডের প্রস্তুতি ম্যাচ। ব্রিসবেনে টানা বৃষ্টিতে ম্যাচের একটি বলও খেলা সম্ভব হয়নি। প্রস্তুতি ম্যাচ বাতিল হওয়ায় হতাশ ভারতীয় শিবির।

নেটে অনুশীলন এবং ম্যাচ অনুশীলনের মধ্যে পার্থক্য অনেক। তাই যে কোনও বড় প্রতিযোগিতার আগে প্রস্তুতি ম্যাচের উপর গুরুত্ব দেন কোচরা। প্রস্তুতি ম্যাচে নানা পরীক্ষা-নিরীক্ষা সেরে নেওয়ার সুযোগ থাকে। সকলকে দেখে নেওয়া যায়। সেই মতো পরিকল্পনা বা কৌশল ঠিক করে দলগুলি। ২৩ অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচের আগে সেই সুযোগ হারাল ভারতীয় দল।

এর আগে তিনটি প্রস্তুতি ম্যাচ খেলেছেন রোহিত শর্মারা। পশ্চিম অস্ট্রেলিয়া একাদশের বিরুদ্ধে দু’টি এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একটি। পশ্চিম অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একটি ম্যাচ জয় পায় ভারতীয় দল। একটি ম্যাচে হারতে হয় রোহিতদের। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ ওভারে দুরন্ত জয় ছিনিয়ে নেয় ভারত। বল হাতে মহম্মদ শামির দাপট এবং বিরাট কোহলির অনবদ্য ফিল্ডিংয়ের সুবাদে অ্যারন ফিঞ্চের দলকে ৬ রানে হারিয়ে দেন রোহিতরা। সেই অর্থে ভারতীয় দল সব প্রস্তুতি ম্যাচই খেলেছে অস্ট্রেলীয়দের বিরুদ্ধে। বুধবার নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে খেলার সুযোগ পেলে ভারতীয় দল আরও কিছু প্রয়োজনীয় পরীক্ষা সেরে নিতে পারত। সেই সুযোগ কেড়ে নিল ব্রিসবেনের টানা বৃষ্টি। ভারতের পাশাপাশি শেষ প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ হারালেন কেন উইলিয়ামসনরাও।

ভারত-নিউজ়িল্যান্ড ম্যাচের আগে একই মাঠে প্রস্তুতি ম্যাচ ছিল আফগানিস্তান এবং পাকিস্তানের। সেই ম্যাচও শেষ করা যায়নি বৃষ্টির জন্য প্রথমে ব্যাট করে মহম্মদ নবির দল করে ৬ উইকেটে ১৫৪ রান। জবাবে বাবর আজ়মরা ২.২ ওভার ব্যাট করে ১৯ রান করে। বৃষ্টির জন্য বাতিল হয়ে গিয়েছে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকার প্রস্তুতি ম্যাচও। এই ম্যাচটিও ছিল ব্রিসবেনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE