Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Rohit Sharma

হঠাৎ চোট রোহিতের, বেরিয়ে গেলেন অনুশীলন ছেড়ে, সেমিফাইনালের ৪৮ ঘণ্টা আগে চিন্তায় ভারত

বৃহস্পতিবার ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে খেলবে ভারত। সেই ম্যাচের আগে অধিনায়কের চোট ভারতীয় দলকে চিন্তায় রাখবে। এ বারের বিশ্বকাপে ছন্দে নেই রোহিত।

রোহিত শর্মার চোট নিয়ে চিন্তায় ভারতীয় দল।

রোহিত শর্মার চোট নিয়ে চিন্তায় ভারতীয় দল। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২২ ০৮:৩৬
Share: Save:

ইংল্যান্ডের বিরুদ্ধে বৃহস্পতিবার টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে খেলবে ভারত। সেই ম্যাচের আগে অধিনায়কের চোট ভারতীয় দলকে চিন্তায় রাখবে। এ বারের বিশ্বকাপে ছন্দে নেই রোহিত।

মঙ্গলবার রোহিতকে থ্রো ডাউন দিচ্ছিলেন এস রঘু। অ্যাডিলেডে সেই অনুশীলনের সময় রোহিতের হাতে বল লাগে। পুল মারতে গিয়ে ফস্কেছিলেন তিনি। বল এসে লাগে তাঁর হাতে। বেশ বড় চোট বলেই মনে করা হয়েছিল। রোহিত অনুশীলন ছেড়ে বেরিয়ে গিয়েছিলেন।

রোহিতের ডান হাতে বরফ বেঁধে দেওয়া হয়। তাঁর মুখ দেখে মনে হচ্ছিল বেশ যন্ত্রণা করছে। অনুশীলনের জায়গায় পাশে একটি আইস বক্সের উপর বসেছিলেন তিনি। রোহিতের সঙ্গে বেশ কিছু ক্ষণ কথা বলেন দলের মানসিক শক্তি বৃদ্ধির কোচ প্যাডি আপটন। বেশ কিছু ক্ষণ বিশ্রাম নেওয়ার পর রোহিত আবার ব্যাটিং করতে আসেন। কিন্তু তখন তাঁকে শুধু রক্ষণাত্মক শট খেলতেই দেখা যায়। থ্রো ডাউন দিলেও খুব বেশি জোরে বল ছোড়া হচ্ছিল না রোহিতকে।

ভারতীয় দলের চিকিৎসকরা রোহিতের চোট কতটা গুরুতর তা দেখবেন। এখনও দলের পক্ষ থেকে অধিনায়কের চোট নিয়ে কিছু বলা হয়নি। তিনি খেলতে না পারলে লোকেশ রাহুলকে নেতৃত্ব দিতে দেখা যেতে পারে।

এ বারের বিশ্বকাপের গ্রুপ পর্বে পাঁচটি ম্যাচ খেলেছেন রোহিত। তার মধ্যে চারটি ম্যাচে ব্যর্থ তিনি। পাকিস্তানের বিরুদ্ধে করেছেন ৭ বলে ৪ রান। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১৪ বলে ১৫ রান করে আউট হয়েছেন। বাংলাদেশের বিরুদ্ধে ৮ বলে ২ রান এসেছে রোহিতের ব্যাট থেকে। গ্রুপের শেষ ম্যাচে জ়িম্বাবোয়ের বিরুদ্ধেও রান পাননি ভারত অধিনায়ক। করেছেন ১৩ বলে ১৫ রান। একমাত্র নেদারল্যান্ডসের বিরুদ্ধে রান এসেছে রোহিতের ব্যাট থেকে। ৩৯ বলে ৫৩ রান করেছিলেন তিনি। কিন্তু সেই ম্যাচেও ছন্দে ছিলেন না রোহিত। এক বার তাঁর ক্যাচ পড়েছিল। কয়েকটি বল ব্যাটের কোনায় লেগে বাউন্ডারিতে গিয়েছিল। অর্ধশতরান করে খুশি ছিলেন না রোহিত নিজেই। ম্যাচ শেষে জানিয়েছিলেন সে কথা।

কেন গ্রুপ পর্বের ম্যাচগুলিতে ব্যর্থ হয়েছেন রোহিত? সুনীল গাওস্কর মনে করছেন, অতিরিক্ত আক্রমণাত্মক হতে গিয়েই নিজের বিপদ ডেকে এনেছেন রোহিত। গাওস্করের কথায়, “ও নিজে দলের অধিনায়ক। তাই প্রথম ৬ ওভারে ভাল শুরু করবে এটা ভেবেই ও অতিরিক্ত আক্রমণাত্মক খেলতে চায়। কিন্তু হঠাৎ করে এ ভাবে মারকুটে খেলার দরকার নেই। পুল শট মারতে পারে। কিন্তু অস্ট্রেলিয়ার বড় মাঠে সেটাও কাজে লাগছে না। দু’বছর আগেও দেখেছিলাম টেস্ট ম্যাচে পুল শট খেলতে গিয়ে ৪০-৫০ রানে আউট হয়ে গিয়েছে।”

বুধবার প্রথম সেমিফাইনাল। সিডনিতে মুখোমুখি হবে পাকিস্তান এবং নিউজ়িল্যান্ড। দ্বিতীয় সেমিফাইনাল অ্যাডিলেডে। সেই ম্যাচে ভারত খেলবে ইংল্যান্ডের বিরুদ্ধে। টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল হবে মেলবোর্নে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE