Advertisement
০৫ মে ২০২৪
India Vs Bangladesh

বিরাট পরামর্শেই সিদ্ধিলাভ! কোহলির কোন কথা শুনে সাফল্য পেয়েছিলেন, জানালেন রাহুল

বাংলাদেশ ম্যাচে অর্ধশতরান করেছেন কেএল রাহুল। ছন্দে ফিরে সমালোচকদের চুপ করিয়ে দিয়েছেন ভারতীয় ওপেনার। যাবতীয় কৃতিত্ব দিয়েছেন বিরাট কোহলিকে।

কোহলির থেকে পরামর্শ নিয়েই সফল হয়েছেন রাহুল।

কোহলির থেকে পরামর্শ নিয়েই সফল হয়েছেন রাহুল। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২২ ১৩:৪৪
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম তিনটি ম্যাচে রান পাননি। বাংলাদেশ ম্যাচের আগে বিরাট কোহলির সঙ্গে অনেক ক্ষণ কথা বলতে দেখা গিয়েছিল তাঁকে। তার পরেই অর্ধশতরান করলেন কেএল রাহুল। ছন্দে ফিরে সমালোচকদের চুপ করিয়ে দিয়েছেন ভারতীয় ওপেনার। তবে কৃতিত্ব দিয়েছেন কোহলিকে।

ম্যাচের পর রাহুল জানিয়েছেন, এ বার অস্ট্রেলিয়ার পিচ কতটা আলাদা এবং কী ধরনের মানসিকতা নিয়ে খেলতে নামা উচিত, সেটা নিয়েই কথা হয়েছে তাঁদের মধ্যে। রাহুলের কথায়, “অস্ট্রেলিয়ার পিচ এ বার কতটা আলাদা সেটা নিয়েই কথা হয়েছিল। এর আগে এখানে এসে টেস্ট ক্রিকেট খেলেছি। ভেবেছিলাম উইকেট একটা নির্দিষ্ট আচরণ করবে। এখনও পর্যন্ত সেটা হয়নি। আগের সফরের থেকেও এ বারের বিশ্বকাপ কঠিন। সেটা নিয়েই আলোচনা হয়েছে।”

পিচ বদলালে মানসিকতাও বদলাতে হয়। সেটাও কোহলির কাছ থেকে শিখে নিয়েছেন রাহুল। বলেছেন, “পিচ বদলে গেলে মানসিকতাও বদলাতে হয়। ক্রিজে নেমে কী ভাবে ইনিংস এগোতে পারি, সেটা নিয়ে ভাবনাচিন্তা করেছি। ও যেটা বলছে সেটা ক্রিজে নেমে কাজে লাগাতে পারি কিনা, সেটার চেষ্টা করছিলাম। দু’জনে একে অপরকে সাহায্য করেছি। কোহলি গত কয়েকটা ম্যাচে খুবই ভাল খেলছে। ও কী ধরনের মানসিকতা নিয়ে নামে, সেটাই বোঝার চেষ্টা করছি।”

আগের তিনটি ম্যাচে দলের জন্য অবদান রাখতে পারেননি বলে মন খারাপ ছিল রাহুলের। সে কথাও বলেছেন ভারতের ওপেনার। তাঁর কথায়, “প্রথম তিনটে ম্যাচে দলকে সাহায্য করতে পারিনি ভেবে হতাশ হয়ে গিয়েছিলাম। আমাদের ছন্দ খারাপ বা আত্মবিশ্বাস কম, এটা একবারও মনে হয়নি। শুধু রান পাচ্ছিলাম না। আত্মবিশ্বাস ছিল বলেই ভাল ইনিংস খেলতে পেরেছি। বল ভাল দেখতে পাচ্ছিলাম। তখনই বুঝেছিলাম বড় রান পাওয়া আমার পক্ষে সম্ভব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE