Advertisement
০৫ মে ২০২৪
Virat Kohli

ম্যাচ হেরে উধাও কোহলি! বিশ্বকাপ থেকে বিদায়ের পরে কোথায় গেলেন ভারতের প্রাক্তন অধিনায়ক

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে হারের পরে আর মাঠে দেখা গেল না বিরাট কোহলিকে। বৃহস্পতিবার অ্যাডিলেডে ১০ উইকেটে হারতে হয়েছে ভারতকে।

নিজে ভাল খেললেও দল জিততে না পারায় হতাশ কোহলি।

নিজে ভাল খেললেও দল জিততে না পারায় হতাশ কোহলি। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ নভেম্বর ২০২২ ২০:২০
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ভারতের হারের পরে আর মাঠে দেখা গেল না তাঁকে। ডাগআউটেও ছিলেন না তিনি। ম্যাচ হেরে যাওয়ার পরে কোথায় চলে গেলেন বিরাট কোহলি? বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পরে উধাও হয়ে গেলেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

সেমিফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে ১০ উইকেটে হারতে হয়েছে ভারতকে। হেরে যাওয়ার পরে দেখা যায় মাঠেই হতাশ হয়ে দাঁড়িয়ে কোহলি। তার পরে ইংরেজ ক্রিকেটারদের সঙ্গে করমর্দনের পরে সাজঘরে উঠে যান তিনি। আর মাঠে নামেননি ভারতের প্রাক্তন অধিনায়ক।

ম্যাচ শেষে ডাগআউটে বসেছিলেন বেশ কয়েক জন ভারতীয় ক্রিকেটার। ছিলেন অধিনায়ক রোহিত শর্মা, ঋষভ পন্থ, রবিচন্দ্রন অশ্বিন, মহম্মদ শামিরা। ভারতের কোচ রাহুল দ্রাবিড় ও অন্য সাপোর্ট স্টাফদেরও দেখা যায় সেখানে। কিন্তু কোহলিকে সেখানে দেখা যায়নি। হারের ধাক্কা সামলাতে না পেরে হয়তো সাজঘরে বসেছিলেন কোহলি। আর নামেননি তিনি। অন্য ম্যাচে যেমন খেলা হয়ে গেলে প্রতিপক্ষ দলের ক্রিকেটারদের সঙ্গে তাঁকে কথা বলতে দেখা যায় সেটাও দেখা গেল না।

ম্যাচ হেরে চোখের জল ধরে রাখতে পারেননি ভারত অধিনায়ক রোহিত। ডাগআউটে চুপচাপ বসে কাঁদছিলেন তিনি। রোহিতের সামনে বসেছিলেন ঋষভ পন্থ। তিনি রোহিতের সঙ্গে কথা বলছিলেন। তাতেও শান্ত হননি রোহিত। তাঁকে দেখে বোঝা যাচ্ছিল, কতটা হতাশ ও ক্ষুব্ধ তিনি। হার মেনে নিতে পারছিলেন না। রোহিতকে বসে থাকতে দেখে তাঁর কাছে আসেন দ্রাবিড়। রোহিতের পিঠে হাত রাখেন ভারতের কোচ। তাঁকে সান্ত্বনা দেন। বেশ কিছু ক্ষণ দ্রাবিড়ের সঙ্গে কথা বলেন রোহিত। তার পরে কিছুটা শান্ত হন তিনি। কিন্তু ক্যামেরা তাঁর দিকে ধরলেই দেখা যাচ্ছিল, রোহিতের চোখ চিকচিক করছে। হারের হতাশা কোনও ভাবেই আটকে রাখতে পারছিলেন না তিনি।

ইংল্যান্ডের বিরুদ্ধে ব্যাট হাতে ভাল খেলেছেন কোহলি। ৪০ বলে ৫০ রান করেছেন তিনি। হার্দিক পাণ্ড্যর সঙ্গে তাঁর জুটি দলকে পদস্থ জায়গায় নিয়ে যায়। এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে এখনও পর্যন্ত সব থেকে বেশি রান করেছেন কোহলি। ৬ ম্যাচে ২৯৬ রান এসেছে তাঁর ব্যাট থেকে। গড় ৯৮.৬৬। স্ট্রাইক রেট ১৩৬.৪০। ৬ ম্যাচে ৪টি অর্ধশতরান করেছেন তিনি। কিন্তু তার পরেও বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় হতাশ ভারতের প্রাক্তন অধিনায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli T20 World Cup 2022 Indian Cricket team
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE