Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Cricket South Africa

টি-টোয়েন্টি বিশ্বকাপই শেষ, হঠাৎ ইস্তফা দিলেন দক্ষিণ আফ্রিকার কোচ

২০২৩ সালের এক দিনের বিশ্বকাপ পর্যন্ত বাউচারের সঙ্গে চুক্তি ছিল। তবু ইংল্যান্ডের কাছে টেস্ট সিরিজ হারের পরই ইস্তফা দিলেন। আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত থাকবেন তিনি।

বাভুমাদের আর কোচিং করাবেন না বাউচার।

বাভুমাদের আর কোচিং করাবেন না বাউচার। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২২ ১৭:০৯
Share: Save:

দল ব্যর্থ হলে চাকরি যায় কোচদের। দক্ষিণ আফ্রিকার ক্রিকেট দলের কোচ অবশ্য আর অপেক্ষা করলেন না। ইংল্যান্ডের কাছে তিন টেস্টের সিরিজ হারের পরেই ইস্তফা দিয়েছেন মার্ক বাউচার। বেশি সময় না থাকায় টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত দায়িত্ব সামলাবেন তিনি।

দক্ষিণ আফ্রিকার ক্রিকেট কর্তাদের আস্থা ছিল তাঁর উপর। ক্রিকেটারদের সঙ্গেও সম্পর্ক ছিল ভাল। তবু কার্যকালের মেয়াদ শেষ হওয়ার আগেই ইস্তফা দিলেন বাউচার। ইংল্যান্ডের কাছে টেস্ট সিরিজ হারের কিছু ক্ষণ পরেই বোর্ড কর্তাদের কাছে ইস্তফা পত্র পাঠিয়ে দেন। দক্ষিণ আফ্রিকার প্রাক্তন উইকেট রক্ষক-ব্যাটার ২০১৯ সালের ডিসেম্বর থেকে জাতীয় দলের কোচ ছিলেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর তাঁকে আর দেখা যাবে না তেম্বা বাভুমাদের সাজঘরে। হঠাৎ কেন ইস্তফা দিলেন বাউচার? দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ডের এক আধিকারিক বলেছেন, ‘‘ওঁর সামনে অন্য সুযোগ রয়েছে। ব্যক্তিগত কারণেই ইস্তফা দিয়েছেন বাউচার।’’ উল্লেখ্য, বাউচারের সঙ্গে ২০২৩ সালের এক দিনের বিশ্বকাপ পর্যন্ত চুক্তি ছিল।

ক্রিকেট দক্ষিণ আফ্রিকার চিফ এক্সিকিউটিভ অফিসার ফোলেতসি মোসেকি বলেছেন, ‘‘আমরা বাউচারকে ধন্যবাদ জানাতে চাই। উনি নিজের অনেক মূল্যবান সময় দক্ষিণ আফ্রিকার ক্রিকেটকে দিয়েছেন। গত তিন বছর জাতীয় দলের কোচ হিসাবে উন্নতির জন্য ধারাবাহিক ভাবে চেষ্টা করেছেন। কঠিন সময়ে দায়িত্ব পালন করেছেন। কম সময়ের ব্যবধানে একাধিক অভিজ্ঞ ক্রিকেটার অবসর নেওয়ায় যে পরিস্থিতি তৈরি হয়েছিল, তা দক্ষতার সঙ্গে সামলেছেন। ভবিষ্যতের দিকে তাকিয়ে নতুন করে দল তৈরি করেছেন।’’

তিনি আরও বলেছেন, ‘‘ওঁর সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে আমরা অত্যন্ত খুশি এবং কৃতজ্ঞ। আগামী জীবনের জন্য আমাদের শুভেচ্ছা থাকল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE