Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Jasprit Bumrah

টি-টোয়েন্টি বিশ্বকাপে সেরা পাঁচ বেছে নিলেন প্রাক্তন ওপেনার, রয়েছেন বুমরা, বাকি চার কারা?

চোট সারিয়ে সম্প্রতি জাতীয় দলে ফিরেছেন বুমরা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়‌ে খেলেছেন তিনি। টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার পিচে দারুণ বোলিং করবেন, জানিয়ে দিলেন প্রাক্তন ওপেনার।

মার্ক ওয়ের দলে রয়েছেন বুমরা।

মার্ক ওয়ের দলে রয়েছেন বুমরা। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২২ ২১:৫২
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপে কোন পাঁচ ক্রিকেটারের দিকে তাকিয়ে রয়েছেন? মার্ক ওয়র বাছাই করা তালিকায় সুযোগ পেলেন ভারতের যশপ্রীত বুমরা। প্রাক্তন ওপেনারের মতে, অস্ট্রেলিয়ার বাউন্সি এবং গতি সম্পন্ন পিচে ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন ভারতের জোরে বোলার।

চোট সারিয়ে সম্প্রতি জাতীয় দলে ফিরেছেন বুমরা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়‌ে খেলেছেন তিনি। তবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ম্যাচে চোটের কারণে খেলছেন না। ওয়ের মতে, “আসলে সব ফরম্যাটেই বুমরা দুর্দান্ত বোলার। টি-টোয়েন্টি ক্রিকেটে ওর উইকেট তোলার দক্ষতাই বাকিদের থেকে এগিয়ে রাখবে। ডেথ ওভারে যেমন ভাল বল করতে পারে, তেমনই প্রথম দিকের ওভারেও উইকেট নিতে পারে।”

বুমরার সঙ্গেই পাকিস্তানের জোরে বোলার শাহিন আফ্রিদিকে বেছে নিয়েছেন ওয়। প্রথম পাঁচে এই দুই ক্রিকেটারের সঙ্গে জায়গা পেয়েছেন আফগানিস্তানের স্পিনার রশিদ খান, অজি অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল এবং ইংল্যান্ডের জস বাটলার।

শাহিন সম্পর্কে ওয় বলেছেন, “আমার দলে বুমরার পাশাপাশি বোলিং করবে পাকিস্তানের শাহিন আফ্রিদি। বাঁ হাতি জোরে বোলারদের মধ্যে অন্যতম সেরা। গোটা দলকে উজ্জীবিত করার ক্ষমতা রয়েছে। ওকে বাকি ক্রিকেটাররা অনায়াসে অনুসরণ করতে পারে।” রশিদের প্রসঙ্গে ওয় বলেছেন, “যে প্রতিযোগিতাতেই ও খেলুক, আপনি জানবেন যে ওকে দিয়ে অনায়াসে চার ওভার করানো যেতে পারে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE