Advertisement
০১ মে ২০২৪
T20 World Cup 2022

বিশ্বকাপ শুরু হতে না হতেই বিরাট অঘটন, জোর ধাক্কা খেল এশিয়া চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা

টি-টোয়েন্টি বিশ্বকাপের শুরুতেই অঘটন। এশিয়া কাপ জিতেছিল শ্রীলঙ্কা। কিন্তু অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্ব খেলতে নেমে প্রথম ম্যাচেই হেরে গেল শ্রীলঙ্কা।

নামিবিয়ার কাছে হেরে গেল শ্রীলঙ্কা।

নামিবিয়ার কাছে হেরে গেল শ্রীলঙ্কা। ছবি: টুইটার থেকে

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২২ ১২:৫১
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের শুরুতেই অঘটন। এশিয়া কাপজয়ী শ্রীলঙ্কাকে হারিয়ে দিল নামিবিয়া। যোগ্যতা অর্জন পর্বের প্রথম ম্যাচেই ৫৫ রানে হার শ্রীলঙ্কার। ১৬৪ রান তাড়া করতে নেমে ১০৮ রানে শেষ শ্রীলঙ্কার ইনিংস।

প্রথমে ব্যাট করে ১৬৩ রান তোলে নামিবিয়া। ৩৫ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে ধুঁকছিল আফ্রিকার এই দেশ। শ্রীলঙ্কার মাহিশ তিকশানাদের চাপে বেশ বেকায়দায় পড়ে গিয়েছিল নামিবিয়া। কিন্তু ম্যাচ যত গড়ায়, ততই শ্রীলঙ্কার বোলারদের চিন্তার কারণ হয়ে ওঠেন জান ফ্রিলিঙ্করা। জোনাথন স্মিট এবং ফ্রিলিঙ্ক মিলে শেষ বেলায় দ্রুত রান তোলেন। ফ্রিলিঙ্ক ২৮ বলে ৪৪ রান করেন। স্মিট ১৬ বলে ৩১ রান করে অপরাজিত থাকেন।

নামিবিয়ার মতো দেশের বিরুদ্ধে ১৬৪ রানের লক্ষ্য খুব কঠিন হওয়ার কথা ছিল না দাসুন শনাকাদের জন্য। কিন্তু সেই সহজ কাজটাই কঠিন করে ফেললেন কুসল মেন্ডিসরা। ধারাবাহিক ভাবে উইকেট হারাতে থাকে শ্রীলঙ্কা। দ্বিতীয় ওভারেই আউট হয়ে যান ওপেনার মেন্ডিস। মাত্র ৬ রান করেন তিনি। অন্য ওপেনার পাতুম নিশঙ্ক করেন ৯ রান। দানুষ্কা গুণাতিলকা কোনও রান পাননি। ১১ বলে ১২ রান করে ফিরে যান ধনঞ্জয় ডী সিলভা। অধিনায়ক শনাকা ২৩ বলে ২৯ রান করেন।

নামিবিয়ার হয়ে শ্রীলঙ্কার কাজটা কঠিন করে দেন দক্ষিণ আফ্রিকার হয়ে এক সময় খেলা অভিজ্ঞ ডেভিড ওয়াইস। ৪ ওভারে ১৬ রান দিয়ে দু’টি উইকেট নেন তিনি। দু’টি করে উইকেট নেন বার্নার্ড স্কোলজ়, বেন শিকঙ্গো এবং ফ্রিলিঙ্ক। একটি উইকেট নেন স্মিট।

যোগ্যতা অর্জন পর্বে শ্রীলঙ্কার গ্রুপে নামিবিয়া ছাড়াও রয়েছে নেদারল্যান্ডস এবং সংযুক্ত আরব আমিরশাহি। সেই দু’টি ম্যাচ জিততেই হবে শ্রীলঙ্কাকে। না হলে বিশ্বকাপের মূল পর্বে ওঠার আশা শেষ হয়ে যাবে এশিয়া কাপজয়ীদের। শ্রীলঙ্কার পরের ম্যাচ সোমবার। সে দিন আমিরশাহির বিরুদ্ধে খেলবে তারা। সে দিন নামিবিয়া খেলবে নেদারল্যান্ডসের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2022 Sri Lanka Cricket Namibia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE