Advertisement
০১ মে ২০২৪
T20 World Cup 2022

টি২০ বিশ্বকাপের মূল পর্বে যেতে পারবে শ্রীলঙ্কা? নেদারল্যান্ডস জেতায় চাপ বাড়ল শনাকাদের

টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে ওঠার লড়াই হতে পারে নেট রানরেটের বিচারে। সে ক্ষেত্রে কিছুটা পিছিয়ে রয়েছে শ্রীলঙ্কা। মূল পর্বে উঠতে কী করতে হবে দাসুন শনাকাদের?

শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শনাকা।

শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শনাকা। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২২ ১৩:৩৭
Share: Save:

নামিবিয়াকে ৫ উইকেটে হারিয়ে দিল নেদারল্যান্ডস। টি-টোয়েন্টি বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে গ্রুপ এ-তে শীর্ষে উঠে এল তারা। এর ফলে মূল পর্বে যাওয়ার পথে চাপ বাড়ল শ্রীলঙ্কার। এশিয়া কাপজয়ী দাসুন শনাকাদের আদৌ মূল পর্বে দেখা যাবে কি না সেই প্রশ্নও উঠতে শুরু করে দিয়েছে।

নামিবিয়ার কাছে হেরে যায় শ্রীলঙ্কা। ৫৫ রানে সেই ম্যাচ হেরে রান রেটে নামিবিয়ার থেকে পিছিয়ে রয়েছে তারা। মঙ্গলবার প্রথমে ব্যাট করে নামিবিয়া তোলে ১২১ রান। তখনই মনে হয়েছিল হেরে যেতে পারে তারা। কিন্তু যতটা সহজে নেদারল্যান্ডস জিতবে বলে মনে করা হয়েছিল, তা হয়নি। শেষ ওভার পর্যন্ত লড়াই চলে। ২০তম ওভারে জয়ের জন্য প্রয়োজন ছিল ৬ রান। প্রথম বলেই চার মারেন বাস ডে লিডে। তাতেই হাফ ছাড়ে নেদারল্যান্ডস। ম্যাচ জিতে গ্রুপ শীর্ষে উঠে আসায় তাদের মূল পর্বে যাওয়ার পথ কিছুটা মসৃণ হল।

এই মুহূর্তে দু’টি ম্যাচ খেলে নেদারল্যান্ডসের (নেট রানরেট ০.১৪৯) সংগ্রহ চার পয়েন্ট। নামিবিয়াও (নেট রানরেট ১.২৭৭) দু’টি ম্যাচ খেলেছে। তাদের সংগ্রহ দু’পয়েন্ট। শ্রীলঙ্কা (নেট রানরেট -২.৭৫০) গ্রুপে সকলের নীচে। তারা মঙ্গলবার খেলবে সংযুক্ত আরব আমিরশাহির (নেট রানরেট -০.০৯৭) বিরুদ্ধে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে যেতে হলে আমিরশাহিকে বিরাট ব্যবধানে হারাতে হবে দাসুন শনাকাদের। জিততে হবে নেদারল্যান্ডসের বিরুদ্ধেও। নামিবিয়া তাদের শেষ ম্যাচে আমিরশাহিকে হারিয়ে দিলে চার পয়েন্টে শেষ করবে তারা। শ্রীলঙ্কাও নিজেদের শেষ দু’টি ম্যাচ জিতলে চার পয়েন্ট পাবে। সে ক্ষেত্রে এই গ্রুপে তিনটি দলের চার পয়েন্ট হয়ে যাবে। লড়াই হবে নেট রানরেটের বিচারে। সেই লড়াইয়ে এখন বেশ পিছিয়ে সৌরভ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE