Advertisement
৩০ এপ্রিল ২০২৪
T20 World Cup 2022

কনওয়ের অর্ধশতরান, বিধ্বংসী অ্যালেনে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২০০ রান নিউজ়িল্যান্ডের

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথমে ব্যাট করতে নেমে ২০০ রান করল নিউজ়িল্যান্ড। ৯২ রান করে অপরাজিত থাকলেন ডেভন কনওয়ে। ওপেনার ফিন অ্যালেন করলেন ৪২ রান।

কনওয়ের (ডান দিকে) অর্ধশতরানের পরে শুভেচ্ছা অধিনায়ক উইলিয়ামসনের।

কনওয়ের (ডান দিকে) অর্ধশতরানের পরে শুভেচ্ছা অধিনায়ক উইলিয়ামসনের। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২২ ১৪:২৮
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার সামনে ২০১ রানের লক্ষ্য দিল নিউজ়িল্যান্ড। প্রথমে ব্যাট করতে নেমে চমক দিলেন বাঁ হাতি ওপেনার ডেভন কনওয়ে। তিনি করলেন অপরাজিত ৯২ রান। আর এক ওপেনার ফিন অ্যালেন ৪২ রানের বিধ্বংসী ইনিংস খেললেন। তবে বেশি রান করতে পারলেন না দলের অধিনায়ক কেন উইলিয়ামসন।

টসে জিতে বল করার সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত করেন দুই ওপেনার। অস্ট্রেলিয়ার পেস আক্রমণের বিরুদ্ধে একের পর এক বড় শট খেলছিলেন অ্যালেন। তাঁকে আটকে রাখা যাচ্ছিল না। মাত্র চার ওভারেই ৫০ রান হয়ে যায় নিউজ়িল্যান্ডের।

অস্ট্রেলিয়াকে খেলায় ফেরান জশ হেজ়লউড। ১৬ বলে ৪২ রান করে হেজ়লউডের বলে আউট হন অ্যালেন। উইলিয়ামসন ধীরে ব্যাট করলেও রানের গতি বাড়ান কনওয়ে। অর্ধশতরান করেন তিনি। ২৩ বলে ২৩ রান করে আউট হন উইলিয়ামসন। গ্লেন ফিলিপ্স ১২ রান করেন। শেষ দিকে কনওয়েকে সঙ্গ দেন জেমস নিশাম।

এক সময় দেখে মনে হচ্ছিল এ বারের বিশ্বকাপের প্রথম ম্যাচেই শতরান করবেন কনওয়ে। কিন্তু শেষ পর্যন্ত সেটা হয়নি। ৫৮ বলে ৯২ রান করে অপরাজিত থাকলেন তিনি। টি-টোয়েন্টি ক্রিকেটে এটি তাঁর সর্বোচ্চ রান। নিশাম অপরাজিত থাকলেন ২৬ রান করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE