Advertisement
২৬ এপ্রিল ২০২৪
T20 World Cup 2022

ভারত না ইংল্যান্ড, রবিবার বিশ্বকাপের ফাইনালে কাকে চাইছে, জানিয়ে দিল বাবরের পাকিস্তান

নিউজ়িল্যান্ডকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উঠেছে পাকিস্তান। রবিবারের ফাইনালে ভারত না ইংল্যান্ড, কার বিরুদ্ধে খেলতে চাইছেন বাবর আজমরা? কী বলল পাকিস্তান শিবির?

নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে ছন্দে ফিরেছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম।

নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে ছন্দে ফিরেছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২২ ১৭:৪৫
Share: Save:

নিউজ়িল্যান্ডকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উঠেছে পাকিস্তান। আর ফাইনালে পা দিয়েই তাদের নজর প্রতিপক্ষের দিকে। ভারত, না ইংল্যান্ড, রবিবার বিশ্বকাপের ফাইনালে কে তাদের সামনে খেলতে নামবে তা এখনও নিশ্চিত নয়। কিন্তু পাকিস্তান চাইছে ভারত ফাইনালে উঠুক। রোহিত শর্মাদের বিরুদ্ধেই খেলতে চাইছে তারা।

বুধবার সিডনিতে নিউজ়িল্যান্ডকে হারিয়ে ওঠার পরে এই কথা জানিয়েছেন পাকিস্তানের উপদেষ্টা ম্যাথু হেডেন। তিনি চান ভারতের বিরুদ্ধে খেলতে। ধারাভাষ্যকারদের সঙ্গে কথা বলার সময় হেডেন বলেন, ‘‘আমরা ভারতের বিরুদ্ধে খেলতে চাই। দু’দেশের সমর্থকদের কথা ভেবে এ কথা বলছি। কারণ, যদি ভারত-পাকিস্তান খেলতে নামে তা হলে বিশ্বের তিন ভাগের এক ভাগ মানুষ একটা খেলা দেখবে।’’

এ বারের বিশ্বকাপের শুরুটা পাকিস্তান খুব একটা ভাল করতে পারেনি। কিন্তু প্রতিযোগিতা যত এগিয়েছে তত ভয়ঙ্কর হয়েছেন বাবর আজমরা। অবশ্য এখনও তাঁদের সেরা ফর্ম দেখা যায়নি বলে মনে করছেন হেডেন। তিনি বলেছেন, ‘‘আমার মনে হয় না এখনও আমরা নিজেদের সেরা খেলা খেলতে পেরেছি। আশা করছি ফাইনালে সেটা দেখাতে পারব। তাই ফাইনালে যারাই আমাদের বিরুদ্ধে খেলুক খুব একটা সুবিধা করতে পারবে না।’’

বিশ্বকাপের সেমিফাইনালে নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামার আগে অনেকটা একই কথা শোনা গিয়েছিল হেডেনের মুখে। বলেছিলেন, “আমরা খুব সহজে এখানে আসিনি। নেদারল্যান্ডস না থাকলে এখানে আসতেই পারতাম না। কিন্তু পৌঁছতে পেরেছি এটাই সবচেয়ে বড় ব্যাপার। কেউ চায়নি আমরা এখানে আসি। আমরা সেমিফাইনালে আসায় অনেকেই চমকে গিয়েছে। সেটাই আমাদের সবচেয়ে বড় শক্তি।”

দলের ক্রিকেটারদের ভরসা জুগিয়ে হেডেন আরও বলেছিলেন, “বাকি দলগুলো ভেবেছিল আমাদের থেকে মুক্তি পেয়ে গিয়েছে। কিন্তু এখনও ওরা মুক্তি পায়নি। আমরা এখানে এসেছি নিজেদের যোগ্যতায়। গত বার আমাদের উপর অনেক বেশি প্রত্যাশা ছিল। যে সামনে আসছিল তাকেই উড়িয়ে দিচ্ছিলাম। এ বার সেই চাপ অনেকটা কম।” তার কথা থেকে স্পষ্ট, ভারত-সহ একাধিক দেশের বিরুদ্ধে চক্রান্তের অভিযোগ তুলেছেন তিনি।

তবে শুধু চক্রান্তের কথা বলেই থামেননি হেডেন। কোনও মতে সেমিফাইনালে উঠেও বাকি দলগুলিকে হুঁশিয়ারি পাঠিয়েছিলেন। বলেছিলেন, “আমরা বিপজ্জনক দল। সেটা বুঝুন এবং তারিফ করুন। পাকিস্তানের ক্রিকেটাররা রেগে গিয়ে দাঁত-নখ বের করলে বাকিরা বিপদে পড়ে যাবে। এই বিশ্বে এবং এই প্রতিযোগিতায় কেউ আমাদের বিরুদ্ধে এখন খেলতে চাইবে না।” সেই একই কথা আরও এক বার শোনা গেল তাঁর মুখে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE