Advertisement
০২ মে ২০২৪
Rahul Dravid

বিশ্বকাপে ব্যর্থতার পরেই দ্রাবিড়-সহ পুরো কোচিং দলকে ছুটিতে পাঠিয়ে দিল ভারতীয় বোর্ড?

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের ব্যর্থতার পরে দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড় ও বাকি কোচদের বিশ্রামে পাঠানো হয়েছে। একটি সংবাদমাধ্যম এই খবর জানিয়েছে।

রোহিতদের কোচ হিসাবে নিজের প্রথম আইসিসি প্রতিযোগিতায় ব্যর্থ রাহুল দ্রাবিড়।

রোহিতদের কোচ হিসাবে নিজের প্রথম আইসিসি প্রতিযোগিতায় ব্যর্থ রাহুল দ্রাবিড়। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ নভেম্বর ২০২২ ২২:৪৮
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার জন্য কি এ বার বড় খেসারত দিতে হতে পারে ভারতীয় দলের কোচকে? একটি সংবাদমাধ্যম জানিয়েছে, বিশ্বকাপের পরে নিউজ়িল্যান্ড সফর থেকে নাকি বিশ্রাম দেওয়া হচ্ছে রাহুল দ্রাবিড়কে। শুধু তিনি নন, ভারতের গোটা কোচিং দলকেই নাকি বিশ্রামে পাঠানো হচ্ছে।

বিসিসিআইয়ের এক আধিকারিক নাকি দ্রাবিড়দের বিশ্রামের কথা জানিয়েছেন। তিনি বলেছেন, ‘‘ভারতের প্রধান কোচ রাহুল দ্রাবিড়, বোলিং কোচ পরশ মামব্রে, ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর ভারতে ফিরে আসছেন। বিশ্বকাপের পরে তাঁদের বিশ্রামে পাঠানো হচ্ছে। দ্রাবিড়ের বদলে নিউজ়িল্যান্ড সফরে দলকে কোচিং করাবেন ভিভিএস লক্ষ্মণ। এ ছাড়া দলের বোলিং কোচের দায়িত্ব সামলাবেন সাইরাজ বাহুতুলে। ব্যাটিং কোচের দায়িত্ব দেওয়া হচ্ছে হৃষিকেশ কানিতকরকে।’’

রিপোর্টে অবশ্য বলা হয়েছে, ডিসেম্বর মাসে বাংলাদেশ সফর থেকে আবার ভারতীয় দলের কোচিংয়ের দায়িত্ব সামলানোর কথা দ্রাবিড়দের। গত কয়েক মাসে পর পর প্রতিযোগিতা থাকায় বিশ্রামের সুযোগ পাননি ভারতের সাপোর্ট স্টাফ। তাই তাঁদের নাকি বিশ্রাম দেওয়া হয়েছে।

এর আগেও দ্রাবিড়ের অনুপস্থিতিতে ভারতীয় দলের কোচের দায়িত্ব সামলেছেন লক্ষ্মণ। আয়ারল্যান্ড সফরে প্রথম বার তিনি ভারতীয় দলের কোচ হন। পরে ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সফরেও দলের সঙ্গে যান তিনি। জ়িম্বাবোয়ে সফর ও ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও কোচিং করিয়েছে লক্ষ্মণ। এশিয়া কাপ শুরু হওয়ার আগে দ্রাবিড়ের করোনা হওয়ায় তখনও দলের সঙ্গে যোগ দিয়েছিলেন লক্ষ্মণ। পরে সুস্থ হয়ে দ্রাবিড় সংযুক্ত আরব আমিরশাহি গেলে দেশে ফিরে আসেন তিনি।

নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে ১৮ নভেম্বর থেকে টি-টোয়েন্টি সিরিজ় শুরু ভারতের। প্রথম ম্যাচ ওয়েলিংটনে। ২০ নভেম্বর দ্বিতীয় ম্যাচ হবে বে ওভালে। টি-টোয়েন্টি সিরিজ়ের শেষ ম্যাচে ২২ নভেম্বর নেপিয়ারে মুখোমুখি হবে দু’দল।

টি-টোয়েন্টি সিরিজ়ের পরে হবে এক দিনের সিরিজ। ২৫ নভেম্বর অকল্যান্ডে প্রথম এক দিনের ম্যাচ। পরের এক দিনের ম্যাচ ২৭ নভেম্বর হ্যামিল্টনে। ৩০ নভেম্বর ক্রাইস্টচার্চে তৃতীয় এক দিনের ম্যাচ খেলে শেষ হবে সিরিজ়।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের টি-টোয়েন্টি সিরিজ়ের দল: হার্দিক পাণ্ড্য (অধিনায়ক), ঋষভ পন্থ, শুভমন গিল, ঈশান কিশান, দীপক হুডা, সূর্যকুমার যাদব, শ্রেয়স আয়ার, সঞ্জু স্যামসন, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চহাল, কুলদীপ যাদব, আরশদীপ সিংহ, হর্ষল পটেল, মহম্মদ সিরাজ, ভুবনেশ্বর কুমার, উমরান মালিক।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের এক দিনের সিরিজ়ের দল: শিখর ধবন (অধিনায়ক), ঋষভ পন্থ, শুভমন গিল, দীপক হুডা, সূর্যকুমার যাদব, শ্রেয়স আয়ার, সঞ্জু স্যামসন, ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, শাহবাজ় আহমেদ, যুজবেন্দ্র চহাল, কুলদীপ যাদব, আরশদীপ সিংহ, দীপক চাহার, কুলদীপ সেন এবং উমরান মালিক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE