Advertisement
১১ মে ২০২৪
T20 World Cup 2022

মহারণের বাকি আর তিন দিন, ব্রিসবেন থেকে মেলবোর্নে পৌঁছে গেলেন কোহলি, রোহিতরা

ব্রিসবেনের হোটেল ছেড়ে মেলবোর্নের বিমান ধরার সময় ভারতীয় দলকে বেশ ফুরফুরে মেজাজে দেখা গিয়েছে। রোহিত শর্মা, কেএল রাহুল, বিরাট কোহলি, দীনেশ কার্তিক, প্রত্যেককেই দেখা গিয়েছে হাসিমুখে ক্যামেরার সামনে দাঁড়াতে।

কোহলি, রোহিতদের ঠিকানা বদল।

কোহলি, রোহিতদের ঠিকানা বদল। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২২ ১৮:৫০
Share: Save:

পরের রবিবারই মহারণ। টি-টোয়েন্টি বিশ্বকাপে মুখোমুখি হতে চলেছে ভারত এবং পাকিস্তান। যতই সেই ম্যাচে বৃষ্টির ভ্রুকুটি থাকুক, উত্তাপ ইতিমধ্যেই ছড়াতে শুরু করেছে। ক্রিকেটাররাও প্রস্তুতিতে খামতি রাখছেন না। ব্রিসবেন থেকে বৃহস্পতিবারই মেলবোর্নে পৌঁছে গেল ভারতীয় দল।

ব্রিসবেনের হোটেল ছেড়ে মেলবোর্নের বিমান ধরার সময় ভারতীয় দলকে বেশ ফুরফুরে মেজাজে দেখা গিয়েছে। রোহিত শর্মা, কেএল রাহুল, বিরাট কোহলি, দীনেশ কার্তিক, প্রত্যেককেই দেখা গিয়েছে হাসিমুখে ক্যামেরার সামনে দাঁড়াতে। দেশের মাটিতে দু’টি টি-টোয়েন্টি সিরিজ় খেলার পর পার‌্থে গিয়ে আট দিনের প্রস্তুতি শিবির করে ভারতীয় দল। সেখানে দু’টি প্রস্তুতি ম্যাচ খেলে তারা। এর পর ব্রিসবেনে এসে প্রস্তুতি ম্যাচে হারায় অস্ট্রেলিয়াকে। বুধবার নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যায়।

পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপের প্রথম ম্যাচে নামার আগে বুধবার রোহিতের একটি ভিডিয়ো প্রকাশ করে বিসিসিআই। সেখানে বিশ্বকাপের প্রস্তুতি, পাকিস্তান ম্যাচ, তাঁদের লক্ষ্য নিয়ে কথা বলেন রোহিত। ভিডিয়োয় রোহিত বলেছেন, “আমি জানি সবাই পাকিস্তান ম্যাচের আগে খুব উত্তেজিত। বিশ্বকাপের সব থেকে বড় ম্যাচ এটা। দু’দেশের কোটি কোটি সমর্থকের নজর থাকে এই ম্যাচের দিকে। কিন্তু আমরা সে সব নিয়ে বেশি চিন্তা করছি না। নিজেদের মধ্যে বেশি কথা বলছি না। শুধু নিজেদের প্রস্তুতির দিকে নজর দিচ্ছি।”

প্রথম বার অধিনায়ক হিসাবে কোনও আইসিসি প্রতিযোগিতায় খেলতে নামছেন রোহিত। এই বিশ্বকাপকে স্মরণীয় করে রাখতে চান তিনি। রোহিত বলেছেন, “এটা আমার কাছে বিশেষ মুহূর্ত। এই বিশ্বকাপে ভাল খেলতে চাই। তারই প্রস্তুতি নিচ্ছি।” বিশ্বকাপের আগে দলের প্রস্তুতিতে খুশি ভারত অধিনায়ক। কিন্তু তার পরেও খেলতে নামার আগে সতর্ক তিনি। রোহিত বলেছেন, “বিশ্বকাপের আগে দেশে দুটো সিরিজ় জিতেছি। প্রস্তুতি খুব ভাল। দলের সবাই তৈরি। কিন্তু বিশ্বকাপ হল বিশ্বকাপ। এর সঙ্গে কোনও সিরিজ়ের তুলনা হয় না। তাই অতিরিক্ত আত্মবিশ্বাস রাখতে চাই না। শুধু নিজেদের উপর বিশ্বাস রাখতে চাই। আমি জানি দলের সবাই ভাল খেললে আমরা বিশ্বকাপ জিততে পারব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE