Advertisement
০১ মে ২০২৪
T20 World Cup 2022

রোহিত, বিরাট নন, প্রাক্তন নিউজ়িল্যান্ড ব্যাটারের কাছে সেরা ভারতীয় ব্যাটার অন্য কেউ

এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে নজর কাড়তে পারেন কোন পাঁচ ব্যাটার? নিউজ়িল্যান্ডের প্রাক্তন ব্যাটার বেছে নিলেন তেমন পাঁচ ক্রিকেটারকে। সেই তালিকায় নেই ভারতের রোহিত, বিরাট।

ভারতীয় দলের অভিজ্ঞ ক্রিকেটার বিরাট এবং রোহিত।

ভারতীয় দলের অভিজ্ঞ ক্রিকেটার বিরাট এবং রোহিত। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২২ ২০:২৫
Share: Save:

নিউজ়িল্যান্ডের হয়ে দীর্ঘ দিন ব্যাট হাতে নিজের দায়িত্ব সামলেছেন রস টেলর। কিউইদের প্রাক্তন ব্যাটার এ বার বেছে নিলেন টি-টোয়েন্টি বিশ্বকাপে কোন পাঁচ ব্যাটার নজর কাড়তে পারেন। সেই তালিকায় রোহিত শর্মা বা বিরাট কোহলি জায়গা পেলেন না। টেলরের মতে ভারতের সূর্যকুমার যাদবের দিকে নজর থাকবে।

নিউজ়িল্যান্ডের হয়ে চার নম্বরে ব্যাট করতেন টেলর। তিনি বলেন, “নিজের অভিজ্ঞতা থেকে জানি, টি-টোয়েন্টি ক্রিকেটে চার নম্বরে ব্যাট করা মোটেই সহজ নয়। লোকেশ রাহুল, রোহিত শর্মা এবং বিরাট কোহলির পর নেমে সেটাই করে সূর্যকুমার যাদব। যে ভাবে নিজের খেলা এগিয়ে নিয়ে যায় তাতেই বোঝা যায় কতটা আত্মবিশ্বাসের সঙ্গে খেলে ও। রান নেই এমন ইনিংস খুব কম ওর। টি-টোয়েন্টিতে আমার মনে হয় চার এবং পাঁচ নম্বরে ব্যাট করা সব থেকে কঠিন। হয়তো ১০ রানে ২ উইকেট পড়েছে, এমন অবস্থায় ব্যাট করতে হতে পারে। এমন অবস্থায় পাওয়ার প্লে-তে ৩ উইকেট হারালে ম্যাচটাই বেরিয়ে যেতে পারে হাত থেকে। কখন ধরে খেলব, কখন ঝুঁকি নেব, সেটা বুঝে খেলতে হয়। সূর্য এই কাজটা খুব ভাল করে। অস্ট্রেলিয়ায় আশা করি টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের হয়ে সেটা ভালই করবে সূর্য।”

এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে যে পাঁচ ব্যাটার নজর কাড়তে বলে মনে করছেন টেলর, তাঁদের মধ্যে ভারতের সূর্য ছাড়া কেউ নেই। বাকি চার ক্রিকেটার হলেন হায়দার আলি, টিম ডেভিড, ফিন অ্যালেন এবং হ্যারি ব্রুক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE