Advertisement
২৬ এপ্রিল ২০২৪
T20 World Cup 2022

আফগানিস্তানকে হারাল শ্রীলঙ্কা, শেষ চারের দৌড়ে চাপ বাড়ল অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের

আফগানিস্তানের বিরুদ্ধে বড় জয় পেল শ্রীলঙ্কা। প্রথমে ব্যাট করে ১৪৪ রান করে আফগানিস্তান। ৬ উইকেটে সেই ম্যাচ জিতে যায় শ্রীলঙ্কা। এই জয়ের ফলে পয়েন্ট তালিকায় বড় লাফ শ্রীলঙ্কার।

রান তাড়া করতে নেমে দুরন্ত অর্ধশতরান করলেন আকিলা ধনঞ্জয়।

রান তাড়া করতে নেমে দুরন্ত অর্ধশতরান করলেন আকিলা ধনঞ্জয়। ছবি: আইসিসি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২২ ১২:৫৮
Share: Save:

আফগানিস্তানের বিরুদ্ধে বড় জয় পেল শ্রীলঙ্কা। ব্রিসবেনে ৬ উইকেটে জিতে পয়েন্ট তালিকায় তিন নম্বরে উঠে এলেন দাসুন শনাকারা। টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ চারে যাওয়ার বড় সুযোগ রয়েছে শ্রীলঙ্কার। সেমিফাইনালের দৌড়ে চাপ বাড়ল অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের উপর।

টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন আফগানিস্তানের অধিনায়ক মহম্মদ নবি। শুরুটা ভালই করেছিলেন দুই ওপেনার গুরবাজ ও উসমান গনি। পাওয়ার প্লে-তে কোনও উইকেট পড়েনি। গুরবাজ ২৮ ও গনি ২৭ রান করে আউট হন। তিন নম্বরে নামা ইব্রাহিম জাদরান করেন ২২ রান।

মাঝের ওভারে দাপট দেখালেন শ্রীলঙ্কার স্পিনার ওয়ানিন্দু হাসরঙ্গ। তাঁর ঘূর্ণি বুঝতে না পেরে গনি আউট হন। পরে রশিদ খানকেও আউট করেন তিনি। ভাল শুরু করলেও শেষটা ভাল করতে পারেনি আফগানিস্তান। ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৪ রান করে তারা।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

জবাবে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কার শুরুটা ভাল হয়নি। পাথুম নিশঙ্ক ও কুশল মেন্ডিস রান পাননি। কিন্তু তিন নম্বরে নামা ধনঞ্জয় ডি সিলভা দলের রানকে এগিয়ে নিয়ে যান। তাঁকে সঙ্গ দেন চরিথ আশালঙ্কা ও ভানুকা রাজাপক্ষ।

আফগানিস্তানের তিন স্পিনারের বিরুদ্ধে আক্রমণাত্মক ব্যাটিং করেন ধনঞ্জয়। রশিদ খানকেও রেয়াত করেননি তিনি। ম্যাচ জিততে খুব একটা সমস্যা হয়নি শ্রীলঙ্কার। ৯ বল বাকি থাকতে ৬ উইকেটে ম্যাচ জেতে তারা। ধনঞ্জয় ৬৬ রান করে অপরাজিত থাকেন।

এই জয়ের ফলে ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় তিন নম্বরে উঠে এসেছে শ্রীলঙ্কা। সমসংখ্যক ম্যাচ খেলে অস্ট্রেলিয়ার পয়েন্ট ১ বেশি। ইংল্যান্ড রয়েছে চার নম্বরে। মঙ্গলবার দ্বিতীয় খেলায় নিউজ়িল্যান্ডের কাছে ইংল্যান্ড হারলে শেষ চারে যাওয়ার সুযোগ আরও বেড়ে যাবে শ্রীলঙ্কার। সে ক্ষেত্রে শেষ ম্যাচে অবশ্য ইংল্যান্ডকে হারাতে হবে শনাকাদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE